Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বলিউডের শতকোটির খেরোখাতা


৩০ ডিসেম্বর ২০১৭ ১৩:১৮

২০১৭ এর পর্দা নামলো বলে। এ বছর বেশকিছু রেকর্ড হয়েছে বলিউডে। চলুন, রেকর্ডের সেই খাতা থেকে টুকে নেয়া কিছু খবর জানা যাক।

শুরুতে টিউবলাইট নিয়ে হোঁচট খেলেও বছরের একেবারে শেষপ্রান্তে এসে ‘টাইগার জিন্দা হ্যায়’ দিয়ে সালমান জানিয়ে দিলেন তিনি ফুরিয়ে যাননি। ইতিমধ্যে ছবিটি প্রায় ৩০০ কোটি রুপি ব্যবসা করেছে। যেভাবে দৌড়াচ্ছে তাতে কোথায় গিয়ে থামে কে জানে!

শতকের কোটা পাড় করা এই ছবিটি দিয়ে সালমানের শতকোটি ব্যবসা করা ছবির সংখ্যা এখন ১২। একক নায়ক হিসেবে যা বলিউডের সর্বোচ্চ। তিনশো কোটি বা তার ওপরে ব্যবসা করা ছবির সংখ্যায়ও এগিয়ে আছেন সালমান খান। এই ক্লাবে তার ছবি আছে ৩টি।

এ বছর অক্ষয় কুমারের দুটি ছবি মুক্তি পেয়েছে। দুটোই ব্যবসা করেছে ১০০ কোটির ওপরে। সব মিলিয়ে বলিউডের এই সাইলেন্ট কিলারের শতকোটির ছবির সংখ্যা দাঁড়ালো ৮।

অক্ষয়ের ঘাড়ে ভালোই নিঃশ্বাস ফেলছেন অজয় দেবগন। অজয়ের সেঞ্চুরি করা ছবির সংখ্যা ৭। দ্বিশতক আছে একটি। সব মিলিয়ে ভালোই কাঁপাচ্ছেন এই কুল হিরো।

ওদিকে সাবেক প্রেমিকের পদাঙ্ক অনুসরণ করে নায়িকাদের তালিকায় শীর্ষে আছেন ক্যাটরিনা কাইফ। শতকোটির ক্লাবে তার ছবির সংখ্যা ৭। ৫টি ছবি নিয়ে তার পরপরই আছে জ্যাকুলিন ফার্নান্দেজ।

প্রযোজক-পরিচালকদের মধ্যে লড়াই হচ্ছে টানটান। ৫টি করে শতক নিয়ে সমানতালে দৌড়াচ্ছেন আদিত্য চোপড়া, করণ জোহর আর সাজিদ নাদিদওয়ালা।

তবে বলিউডের কিং, কিং খানের বছর খুব একটা ভালো যায়নি। এ বছর নতুন কোনও রেকর্ড যুক্ত না হওয়ার পুরনো রেকর্ড নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে। একই খবর মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানেরও।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর