Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপ্টেম্বর থেকে উন্নয়ন কনসার্ট


২৯ আগস্ট ২০১৮ ১৮:০২

কনসার্ট

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

সেপ্টেম্বর-অক্টোবর মাসে ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। এতে সহযোগিতা করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন। এ সাংস্কৃতিক অনুষ্ঠানকে উন্নয়ন কনসার্ট নামে অভিহিত করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

বিজ্ঞাপন

সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার জন্যই এ আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র অনুষ্ঠানে প্রদর্শিত হবে।


আরও পড়ুন :  শনিবার ‘ক্লিন ঢাকা কনসার্ট’


জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আগামী ১ সেপ্টেম্বর নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর নীলফামারীতে শেষ হবে। তাছাড়া মানিকগঞ্জে ৬ সেপ্টেম্বর, কুমিল্লায় ৮ সেপ্টেম্বর, লক্ষ্মীপুরে ১৩ সেপ্টেম্বর, নোয়াখালীতে ১৫ সেপ্টেম্বর, নেত্রকোনায় ২০ সেপ্টেম্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্বর, ঝিনাইদহে ৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ৬ অক্টোবর, খুলনায় ৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করবেন। ব্যান্ডদলের মধ্যে রয়েছে নগরবাউল খ্যাত জেমস, সোলস, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও  শূন্য।


আরও পড়ুন :  শিল্পকলায় জমবে মঞ্চ নাটকের উৎসব


উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে রয়েছে মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কণা, সুবীর নন্দী, শফিমন্ডল, কিরণ চন্দ্র, চন্দনা মজুমদার, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ অ্যান্ড ফ্রেন্ডস, পিন্টু অ্যান্ড পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ ছাড়া ২০-২১ জুলাই দেশের ৬৪টি জেলায় দুইদিনব্যাপী ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব উদযাপন করা হয়।

সারাবাংলা/পিএ

কনসার্ট সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর