Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবাইকে ফিরাঙ্গির সালাম


২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৪০

আমির খান

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

শহরে এসেছে নতুন ফিরাঙ্গি। কোকরা চুল, মাথায় লম্বা টুপি তার। চোখে লাল চশমা। পরেছেন নীল রংয়ের ব্লেজার। কোমরে বাঁধা লাল রংয়ের বোতল। ঘোরায় বসে আছেন এই ফিরাঙ্গি। যে হাতে দুরবিন ধরে আছেন, সেই হাতেই তার ঘোরার লাগাম। আর অন্য হাত দিয়ে স্যালুট করার ভঙ্গিতে সেই ফিরাঙ্গি। স্যালুট দিয়ে এমনভাবে তাকিয়ে আছেন যে, মনে হচ্ছে তিনি দর্শকদের দিকেই তাকিয়ে আছেন। আর তার মুচকি হাসি জন্ম দিচ্ছে রহস্যের।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  ‘হইচই’র জন্য ওয়েব সিরিজ বানালেন অমিতাভ রেজা


এসব কিছুই দর্শকদের জন্য করেছেন বলিউড সুপারস্টার ও পারফেকশনিস্ট আমির খান। ‘থাগস অব হিন্দোস্তান’ সিনেমায় আমির খান অভিনয় করবেন ফিরাঙ্গি চরিত্রে। আর তার চেহারা এবার প্রকাশ পেয়েছে অনেলাইনে। আমির খান নিজে এবং ‘থাগস অব হিন্দোস্তান’-এর অফিসিয়াল পেজ থেকে শেয়ার করা হয়েছে আমিরের লুক।

‘থাগস অব হিন্দোস্তান’ ছবির অফিসিয়াল পেজ থেকে এর একটি মোশন পোস্টার প্রকাশ করা হয়েছে। আর তার ক্যাপশনে লেখা হয়েছে, ‘এই থাগকে (ঠগ) সামলাতে কখনোই তুমি যথেস্ট প্রস্তুতি নিতে পারবে না’। আমিরের আগে ছবিতে প্রকাশ পেয়েছে খোদাবক্স (অমিতাভ বচ্চন), সুরাইয়া (ক্যাটরিনা কাইফ), জন ক্লাইভ (লয়েড ওয়েন) এবং জাফিরা (ফাতিমা সানা শেখ)-এর চেহারা।

১৭ সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ‘থাগস অব হিন্দোস্তান’-এর প্রচারণা। ৮ নভেম্বর মুক্তি পাবে ছবিটি। ‘ধুম থ্রি’ খ্যাত পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য নির্মাণ করেছেন ছবিটি। ১৮৩৯ সালে প্রকাশিত ‘কনফেশন অব থাগ’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘থাগস অব হিন্দোস্তান’।

বিজ্ঞাপন

ঠগদের ইতিহাস ১৭ থেকে ১৮ শতকের। এই সময়ের মধ্যে তারা জাতি হিসেবে আতঙ্ক ছড়িয়ে ফেলে ভারতবর্ষে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে তাদের মন জয় করে। তারপর সময়বুঝে কেড়ে নেয় সর্বস্ব। ‘ঠগী’ শব্দটি এসেছে সংস্কৃত ‘ঠগ’ থেকে, যার অর্থ প্রতারক।


আরও পড়ুন :

পরিচালকরা দুর্বিষহ অবস্থার মধ্যে আছে’

‘এক ভিলেন’ অর্জুন কাপুর


সারাবাংলা/পিএ

আমির খান থাগস অব হিন্দোস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর