Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হিচকি’ যাচ্ছে চীনে


২৬ সেপ্টেম্বর ২০১৮ ১২:৪০

‘হিচকি’ যাচ্ছে চীনে

এন্টারটেইনমেন্ট ডেস্ক।।

চলতি বছর মুক্তি পেয়েছে রানী মুখার্জী অভিনীত সিনেমা ‌‘হিচকি’। এটি পরিচালনা করেছিলেন সিদ্ধার্থ পি মালহোত্রো। ছবিটি বক্স অফিসে বেশ ভালো সাড়া ফেলে। সেই সঙ্গে চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা পায়। ২০ কোটির রুপি বাজেটের সিনেমাটি সে সময় আয় করে প্রায় ৮০ কোটি রুপি।


আরও পড়ুন :  এসএটিভির নতুন রিয়েলিটি শো


সামাজিক বার্তা নির্ভর ছবিটিতে অভিনয় করে রানী মুখার্জী নতুন করে আলোচনায় আসেন। সেই আলোচনার সূত্র ধরেই চীনে মুক্তি পাচ্ছে ‘‌হিচকি’। খবর ভারতীয় সংবাদ মাধ্যমের। আগামী ১২ অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে পৃথিবীর সবথেকে জনবহুল দেশটিতে।

এ বিষয়ে রানী বলেন, ‘‌চিরন্তন এক গল্পের সিনেমা ‘হিচকি’। এর গল্পে সমাজকে তুলে ধরা হয়েছে। এই ধরনের সামাজিক সিনেমায় দর্শকের সঙ্গে সুংযুক্ত হওয়া যায়। আমি মনেকরি চীনের সকল শিক্ষিকা ও শিক্ষার্থীদের সিনেমাটি দেখা উচিত।’

ছবির গল্প নয়নাকে ঘিরেই আবর্তিত হয়। উচ্চ ডিগ্রি সম্পন্ন সে। তার টরেট সিন্ড্রোমের কারণে কোন বিদ্যালয় তাকে শিক্ষিকার পদে চাকরি দিতে চায় না। পাঁচ বছরের লড়াই করে অবশেষে তিনি এক ক্যাথোলিক বিদ্যালয়ে শিক্ষকতা করার সুযোগ পান। যেখানে তার আশপাশের সহ শিক্ষকরা যেমন অহংকারী তেমনই নাক উঁচু শিক্ষার্থীরা। এরকম এক পরিস্থিতিতে সব বাঁধা পেরিয়ে একজনের একার লড়াইয়ের কাহিনী নিয়ে ছবির গল্প এগিয়ে যায়।

সারাবাংলা/আরএসও/টিএস


আরো দেখুন :

লুবনা মারিয়ামের সাক্ষাৎকার: নাচের মানুষ, কাছের মানুষ

চীন রানী মুখার্জী সিদ্ধার্থ পি মালহোত্রো হিচকি

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর