Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় ‘কালবেলা’ সিনেমার শুটিং শুরু


৯ অক্টোবর ২০১৮ ১৬:৫৪

খুলনায় ‘কালবেলা’ সিনেমার শুটিং শুরু

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বরেণ্য পরিচালক সাইদুল আনাম টুটুল। নির্মাণ করছেন তার দ্বিতীয় সিনেমা। সিনেমার নাম ‘কালবেলা’। আইন ও সালিশ কেন্দ্র কতৃর্ক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনী’ বই থেকে সিনেমার গল্প নেয়া হয়েছে। বইটি প্রকাশিত হয় ২০০১ সালে।

‘কালবেলা’ সরকারি অনুদানে নির্মিত হচ্ছে। ২০১৭-২০১৮ অথর্বছরে সরকারি অনুদান পায় সিনেমাটি। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিতব্য সিনেমাটিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন শিশির আহমেদ ও তাহমিনা অথৈ।


আরও পড়ুন :  এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত সাদের নতুন ছবি


এটি শিশিরের পঞ্চম সিনেমা। এর আগে তিনি ‘মাটির পরী’, ‘গুন্ডামি’, ‘ভালোবাসাপুর’, ও ‘চুরিচুরি মন চুরি’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়া তিনি একাধিক নাটকে অভিনয় করেছেন।

এই সিনেমায় শিশিরের চরিত্রটি কেমন? উত্তরে শিশির বলেন, ‘আমার চরিত্রের নাম মতিন। মুক্তি যুদ্ধের প্রেক্ষাপটে একজন নারীর জার্নির ওপর সিনেমার গল্পটি এগোবে। সেই নারী হলেন আমার স্ত্রী। এতে আমার চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। আগে যে ধরনের সিনেমা করেছি তার থেকে ব্যতিক্রম।’

গত (৭ অক্টোবর) থেকে খুলনার খালিশপুরে সিনেমার শুটিং শুরু হয়েছে। শুটিং চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এরপর পর্যায়ক্রমে রাজশাহী, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় শুটিং হবে।

এর আগে সাইদুল আনাম টুটুল ‘আধিয়ার’ নামে একটি সিনেমা নির্মাণ করেছিলেন। এছাড়া তিনি ১৯৭৯ সালে ‘সূর্য দীঘল বাড়ী’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ চিত্র সম্পাদনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সারাবাংলা/আরএসও/টিএস


আরও পড়ুন :

বলিউড জুড়ে শ্লীলতাহানির অভিযোগ

রিয়েল নয়, রিল লাইফ রসায়নে রণবীর-দীপিকা

তিশার প্রথম ওয়েব সিরিজ ‘ইন্দুবালা’

এক মঞ্চে চার সুপারস্টার


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : সংগীতশিল্পী তপু। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

কালবেলা তাহমিনা অথৈ শিশির আহমেদ সাইদুল আনাম টুটুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর