Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেগা ফ্যান্টাসি ধারাবাহিক ‘মায়া মসনদ’


১৪ অক্টোবর ২০১৮ ১৯:৪৩

মায়া মসনদ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

রূপকথার গল্প নিয়ে নির্মিত হয়েছে ভিএফএক্স ও থ্রিডি গ্রাফিক্স নির্ভর মেগা ফ্যান্টাসি ধারাবাহিক ‘মায়া মসনদ’। মিডিয়া ইমপ্রেশন ও ঘাসফড়িং প্রোডাকশনের ব্যানারে নাটকটি নির্মাণ করছে হোয়াইট ব্যালেন্স প্রোডাকশন হাউস। এনটিভিতে ধারাবাহিক নাটকটি ১৪ অক্টোবর (রবিবার) থেকে প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হবে।

তারকাবহুল এই নাটকটি পরিচালনা করেছেন এস এম সালাহ উদ্দীন। নাটকটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন অরিন্দম গুহ। পর্ব পরিচালনা করছেন আতিকুর রহমান বেলাল ও দৃশ্য পরিচালনা করেছেন মাকসুদুল হক ইমু। ভিএফএক্স সুপারভাইজার হিসেবে আছেন তানিম শাহরিয়ার।

‘মায়া মসনদ’ নাটকের গল্পে দেখা যাবে, ঈষাণ বাংলার সুলতান আর্সলান যখন তার রাজ্যের দায়িত্বভার ত্যাগ করতে প্রস্তুত হয় তখন তার জ্যেষ্ঠপুত্র আথিয়ার অন্য দুই ভাই দাবির ও ফাহিমের কাছ থেকে ছিনিয়ে নেয় সেই মসনদ। কিন্তু সেই মসনদ হাতের মুঠোয় ধরে রাখতে গিয়ে চরম মানসিক দ্বন্দ্বের মুখোমুখি হতে হয় তাকে।

একদিকে যখন আথিয়ারের ছোট ভাই ফাহিম ধীরে ধীরে প্রস্তুত হয় ঈষাণ বাংলার মসনদ ছিনিয়ে নেওয়ার জন্য, তখন অন্যদিকে আথিয়ার জানতে পারে তার মসনদের অন্যতম শত্রু হয়ে দাঁড়াবে বীতস্পৃহ দাবিরের কন্যা। ভবিষ্যতের এই শত্রুর হাত থেকে মসনদ রক্ষা করতে দাবির ও তার স্ত্রীর ওপর চরম আঘাত হানতে প্রস্তুত হয় আথিয়ার। কিন্তু এক অদ্ভুত মায়াজালের টানে দাবিরের দুই কন্যা তাদের জন্মের পূর্বেই পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে চলে যায় দুই ভিন্ন জীব বলয়ে। এমন আরও অনেক চমকপ্রদ ঘটনার মাধ্যমে এগিয়ে যায় নাটকের কাহিনী।

নাটকটি প্রসঙ্গে পরিচালক এস এম সালাহ উদ্দীন বলেন, ‘ছোট থেকে শুরু করে সবাই এটি দেখতে পারবে। এটা মূলত ফ্যামিলি ড্রামা। যারা রূপকথা পছন্দ করেন, মূলত তাদের জন্যই এই নাটক। বিশ্বের সবাই এখন অতীতের গল্প কিংবা ভবিষ্যতের গল্প জানতে চায়, যেটা তাদের কাছে স্বপ্নের মতো মনে হয়। আমি অতীতের একটা গল্প বলতে চেয়েছি। মায়া মসনদ নাটকের প্রতিটা চরিত্র সুপার হিরো।’

ঈষাণ বাংলার সুলতানের পরিবার নিয়ে নাটকটির গল্প আবর্তিত। নাটকে পৃথিবীর মানুষ, নিচের জগৎ ও উপরের জাতি দেখানো হবে। রাজপ্রাসাদে ষড়যন্ত্র তুলে ধরা হয়েছে। পৃথিবীর শ্রেষ্ঠ জীব মানুষ। এদের ক্ষতি করছে দানবরা। মানুষ, দানব ও পরীর মধ্যে প্রেম ও যুদ্ধও নাটকের গল্পে রয়েছে।

তারকাবহুল ‘মায়া মসনদ’ নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নায়ক সোহেল রানা, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, অবিদ রেহান, শশী, নিলয় আলমগীর, নমিরা মৌ, মৌসুমী নাগ, মোমেনা চৌধুরী, সৈয়দ শুভ্র, শাখাওয়াত শিমুল, পলাশ লোহ, সৈয়দা শীলা, নিপা, নির্ঝর, সান্তনা সাদিকা, হিমেল মিয়া, স্নিগ্ধা, রোহিত, রাসেল, নির্জন আজাদ উজ্জল হোসেন, দাউদ নূর সহ আরও দেড় শতাধিক নাট্যকর্মী।

সারাবাংলা/পিএ

নাটক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর