Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সতের টেকের টিজার শট


১৬ অক্টোবর ২০১৮ ১৪:৫৪

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

গণ অর্থায়নে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘আদিম’। সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির টিজার। দুই মিনিট পাঁচ সেকেন্ডের টিজারে যে দৃশ্যটুকু ব্যবহার করা হয়েছে, তা নেয়া হয়েছে এক শটে। আর এই দৃশ্যটুকু নিতে ১৭ বার চেষ্টা করতে হয়েছে পরিচালককে। অপেক্ষা করতে হয়েছে অনেক সময়।

ছবিটি পরিচালনা করছেন যুবরাজ শামীম। তিনি বলেন, ‘দৃশ্যটি রাতের, তাই আমরা কাজ শুরু করি রাতেই। কিন্তু ঠিকমতো হচ্ছিল না। একবার আলো নিয়ে ঝামেলা হলো। টিজারে যে ট্রেনটি দেখা গেছে, আমি ঐরকম ট্রেন চাচ্ছিলাম। কিন্তু মাঝখানে একবার সাদা রংয়ের ট্রেন আসে। তখনও দৃশ্যধারণ করা যায়নি।  এভাবে ১৭ বার নিতে হয়েছে দৃশ্যটি।’

ছবির পুরো কাজ এখনো শেষ হয়নি। পরিচালক জানালেন বাকি দশ শতাংশ দৃশ্যধারণ। আসছে শীতেই দৃশ্যধারণের কাজ শেষ করতে চান তিনি। তবে আর্থিক সঙ্কটের কারণে খুবই ধীর গতিতে চলছে সিনেমাটির কাজ।

শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ সংগ্রহ করছেন শামীম। প্রতিটি শেয়ার পাঁচ হাজার টাকা করে। সম্প্রতি দেশের একজন নামকরা এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক (নাম প্রকাশে অনিচ্ছুক) কিনেছেন ছবিটির পাঁচটি শেয়ার। দেশ ও দেশের বাইরে থেকে অনেকেই শেয়ার কিনেছেন। প্রয়োজন আরও টাকার।

নিজের অক্লান্ত পরিশ্রমে এগিয়ে যাচ্ছেন যুবরাজ শামীম। ছবির টিজার প্রকাশের পর স্বপ্ন পূরণের নতুন একটি ধাপ পেরিয়ে গেছেন তিনি। বাকি কাজ দ্রুতই শেষ করার ইচ্ছা তার।

সিনেমেকারের ব্যানারে নির্মত হচ্ছে ‘আদিম’। এর নির্বাহী প্রযোজক মোহাম্মদ নূরুজ্জামান। সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করছেন আমির হামযা ও অরণ্য আনন্দ।

সারাবাংলা/পিএ/আরএসও

আদিম গণ-অর্থায়ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর