Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হাজীর বিরিয়ানী’ গানকে সেন্সর বোর্ডের নোটিশ


৫ নভেম্বর ২০১৮ ১৫:২৭

হাজীর বিরিয়ানী

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

দেশের খ্যাতনামা শিল্পীসহ বিভিন্ন মহলের সমালোচনার পর ‘হাজীর বিরিয়ানী’ গানকে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র সেন্সর বোর্ড। ৪ নভেম্বর সেন্সর বোর্ডের পক্ষে এই চিঠি ইস্যু করেন সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার।


আরও পড়ুন :  সিয়ামের মুখে কিসের প্রতিচ্ছবি?


চিঠিতে বলা হয়েছে, দহন ছবিটি সেন্সর ছাড়পত্র পাওয়ার আগেই ছবিটির ‘হাজীর বিরিয়ানী’ গানটি ইউটিউবে প্রকাশ করা হয়েছে। সেন্সরবিহীন গানের কথাটি অশ্লীল ও আপত্তিকর।

এমতাবস্থায়, সেন্সরবিহীন গান প্রদর্শনের দায়ে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য জাজ মাল্টিমিডিয়াকে  নির্দেশক্রমে অনুরোধ করেছে চলচ্চিত্র সেন্সর বোর্ড।

চিঠি ইস্যু প্রসঙ্গে সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার সারাবাংলাকে বলেন, ‘গানটি নিয়ে অনেকেই অভিযোগ করেছেন। মন্ত্রণালয়েও গানটির বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। তার প্রেক্ষিতেই সেন্সর বোর্ড এ ব্যবস্থা গ্রহণ করেছে।’

চিঠি হাতে পেয়েছেন বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ‘দহন’ ছবির প্রযোজক আবদুল আজিজ। তিনি জানান, তাদের আইনজীবী বিষয়টা নিয়ে কাজ করছেন।

তিনি সারাবাংলাকে বলেন, ‘গানের কথাকে অশ্লীল ও আপত্তিকর বলা হয়েছে। কিন্তু ছবি না দেখেই সেন্সর বোর্ডের সচিব মহোদয় কীভাবে গানটির কথাকে অশ্লীল ও আপত্তিকর বলেন এটাই বুঝতে পারছি না। সেন্সর বোর্ডের সম্মানিত সদস্যরা তো এখনো ছবিটি দেখেননি। কোন প্রেক্ষাপটে গানটি ব্যবহার করা হয়েছে সেটা না জেনেই এমন সিদ্ধান্ত নেয়া ঠিক না।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ১২ নভেম্বর ছবিটি জমা দেয়া হবে সেন্সর বোর্ডে। অনেকেই বলছেন পরবর্তীতে গানটি আর থাকবে না সিনেমায়। শুধু প্রচারণার কাজে ব্যবহার করা হবে গানটি। কিন্তু আব্দুল আজিজ নিশ্চিত করেছেন যে গানটি দর্শকরা সিনেমার মধ্যেই দেখতে পাবেন।

বরেণ্য সংগীতশিল্পী আহমেদ ইমতিয়াজ বুলবুল, আলম খান, আলাউদ্দিন আলী, গীতিকার কবির বকুলসহ অনেকেই ‘হাজীর বিরিয়ানী’ গানটি নিয়ে লিখিত অভিযোগ করেন তথ্য প্রতিমন্ত্রীর কাছে। অন্যদিকে সংগীতশিল্পী আগুন এক সাক্ষাৎকারে গানটির পক্ষে কথা বলেছেন।

সারাবাংলা/পিএ/আরএসও


আরও পড়ুন :

ফোক ফেস্ট শুরু ১৫ নভেম্বর

‘জিরো’র প্রচারণায় সালমান খান

ঢাকায় আসছেন শংকর-এহসান-লয়

বলিউডের খলনায়ক এবার বাংলাদেশের সিনেমায়

ভূপেন স্মরণে ‘আজ জীবন খুঁজে পাবি’


গান দহন সেন্সর বোর্ড হাজীর বিরিয়ানী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর