Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রকস্টারের গল্প দেখবে ঢাকার দর্শকরা


৭ নভেম্বর ২০১৮ ১৩:২৯

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

রক মিউজিকের জনপ্রিয় ব্যান্ড কুইন। ঢাকাতেও গানের দলটির জনপ্রিয়তার কমতি নেই। ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ কিংবা ‘উই উইল রক ইউ’-এর মতো গানগুলো তাই এখনো শ্রোতাদের মুখে মুখে ফেরে। কেবল গানই নয়, গানের দলটির মূল ভোকাল ফ্রেডি মার্কারিকে নিয়েও গানপ্রিয় মানুষের কৌতুহল অনেক।

ফ্রেডি মার্কারির জীবন নিয়ে হলিউডে নির্মিত হয়েছে সিনেমা। তার গাওয়া সবচেয়ে বিখ্যাত গান ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ থেকে রাখা হয়েছে সিনেমাটির নাম। ২৪ অক্টোবর যুক্তরাজ্যে মুক্তি পেয়েছে ছবিটি। আসছে শুক্রবার (৯ নভেম্বর) ছবিটি মুক্তি পাবে ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

কুইন ব্যান্ডের বিখ্যাত রকস্টার ফ্রেডি মার্কারির জীবন থেকে গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’। কেমন হয়েছে ছবিটি? ফ্রেডির জীবনকে কতটা সাবলীল ভাবে তুলে ধরতে পেরেছে এই ছবি? এসব প্রশ্ন এখন ঘুরে বেড়াচ্ছে ভক্তদের চিন্তা জগতে। সমালোচকেরা অবশ্য বলছেন ‘বোহেমিয়ান’ ফ্রেডির ভক্তদের নিরাশ করবে না ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’।

‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ দেখার পর ফ্রেডির চরিত্রে অভিনয় করা র‌্যামি মালিকের প্রশংসা করছেন সবাই। কিন্তু সিনেমাটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দিচ্ছেন বোদ্ধারা। বিখ্যাত সিনেমা রিভিউ সাইট রটেন টমেটোতে ছবিটির রেটিং পড়েছে মাত্র ৫৪ শতাংশ।

‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ মূলত ফ্রেডি মার্কারি ও কুইন ব্যান্ডের প্রথম পনের বছর সময়ের বিস্তারিত বিবরণ। সেই সঙ্গে তার শৈশব-কৈশোরের কিছু ঘটনাও উঠে আসবে ছবিটিতে। ছবিটি পরিচালনা করেছেন ব্রায়ান সিংগার।

হলিউড রিপোর্টারের সাংবাদিক শেরি লিন্ডেন লিখেছেন, ‘সিনেমাটি তেজি। পুরোটা মসৃন না হলেও কিংবা অপুষ্ট হলেও মার্কারি এবং কুইনের জন্য ভালবাসার কারণে বোহেমিয়ান র‌্যাপসোডি ভালো লাগবে সবার।’ শেরি অবশ্য খোঁচাও দিয়েছেন বোহেমিয়ানের নির্মাতাদের। লিখেছেন, ‘কিছুদিন পরে হয়তো কুইনের ওপর নির্মিত অন্যকোনও আরও গভীর পর্যন্ত যাবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

বোহেমিয়ান র‌্যাপসোডি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর