Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমার সখ্যতা যন্ত্রের সঙ্গে : আবুল হায়াত


৭ নভেম্বর ২০১৮ ১৪:০২

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

দেশের সব্যসাচী অভিনেতা আবুল হায়াত। টেলিভিশন, সিনেমা আর মঞ্চ- সব মাধ্যমেই তিনি দাপটের সঙ্গে অভিনয় করেছেন এবং করে চলেছেন। কোন ক্লান্তি নেই। যেন অভিনয়ই ধ্যান আর জ্ঞান। বয়স তার কাছে কোন বাঁধাই না।

এবার একজন বৃদ্ধ মানুষের জীবনকেন্দ্রিক একটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করেছেন আবুল হায়াত। ছবির নাম ‘গিন্নি’। ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এটি।

ত্রিশ মিনিট দৈর্ঘ্যের স্বল্পদৈর্ঘ্য ছবিতে প্রথম থেকে শেষ পর্যন্ত একাই অভিনয় করেছেন আবুল হায়াত। এ প্রসঙ্গে আবুল হায়াত সারাবাংলাকে বলেন, ‘আমাদের সমাজে মানুষ বৃদ্ধ হয়ে গেলে সে একা হয়ে যায়। সেই একাকিত্ব নিয়েই এই স্বল্পদৈর্ঘ্য সিনেমার কাহিনী গড়ে উঠেছে। আমি বৃদ্ধের চরিত্রে অভিনয় করেছি। আমার স্ত্রী মারা যায়। বৃদ্ধ বয়সে আমার একজন সঙ্গীর প্রয়োজন হয়। তখন একটি যন্ত্রের সাথে আমার সখ্যতা তৈরী হয়। তারপর ঘটতে থাকে নানা ঘটনা।’

‘গিন্নি’র ইংরেজী নাম রাখা হয়েছে ‘বেটার হাফ’। এটি পরিচালনা করেছেন সম্রাট দাস। প্রযোজনা করেছে কাইনেটিক নেটওয়ার্ক। নভেম্বর মাসের ১০ তারিখ থেকে কলকাতায় শুরু হবে ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। সেই উৎসবেই দেখানো হবে ছবিটি।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএম

আবুল হায়াত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গিন্নি সম্রাট দাস স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর