Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপির নায়ক কলকাতার ঋত্বিক


১৬ নভেম্বর ২০১৮ ১৬:২৪

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মাণাধীন ‘ডেব্রি অব ডিজায়ার’ ছবিতে অভিনয় করছেন। এতে বাংলাদেশের অভিনেত্রী অপি করিমের বিপরীতে দেখা যাবে তাকে। এখন এর শুটিং চলছে কলকাতায়। পরে কিছু অংশের শুটিং হবে ঢাকায়।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। জানা গেছে, ছবিটিতে অপির চরিত্রের নাম সোমা। আর ঋত্বিক আছেন চাঁদুর ভূমিকায়। তারা নিম্ন-মধ্যবিত্ত দম্পতি। তাদের সংসারে আছে একমাত্র সন্তান। চাঁদু বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা।

অন্যদিকে, পনের বছর পর চলচ্চিত্রে অভিনয় করছেন অপি করিম। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ ছিল অপি করিমের প্রথম চলচ্চিত্র। এরপর আর বড় পর্দায় পাওয়া যায়নি তাকে।

‘ডেব্রি অব ডিজায়ার’ এর মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। প্রাথমিকভাবে এর বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’। তবে এটি পরিবর্তন করা হবে।

‘ডেব্রি অব ডিজায়ার’ পরিচালনা করছেন কলকাতার প্রশংসিত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। তার সঙ্গে মিলে এটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।

মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোট গল্পকে একফ্রেমে নিয়ে আসার ব্যাপারে ইন্দ্রনীল রায় চৌধুরী ও জসীম আহমেদ জানান, দুটি আলাদা গল্প। তবে চিত্রনাট্য এমনভাবে সাজানো হয়েছে, শেষে গিয়ে দুটি গল্প মিলে গেছে একই মোহনায়।

দুই প্রযোজকের তথ্য অনুযায়ী, ‘ডেব্রি অব ডিজায়ার’ ছবির বাজেট সীমিত। তাদের ভাষ্য, ‘আপাতদৃষ্টিতে এই ছবি তথাকথিত মনোরঞ্জনমূলক নয়। তবে আমাদের উদ্দেশ্যের সিকিভাগও সফল হলে তার প্রভাব দুই বাংলার চলচ্চিত্র শিল্পের জন্য সার্বিকভাবে ইতিবাচক হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

অপি করিম ঋত্বিক চক্রবর্তী দুই বাংলা মানিক বন্দ্যোপাধ্যায় যৌথ প্রযোজনা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর