Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লোক সংগীতের দ্বিতীয় দিনে গ্র্যামি জয়ী দল


১৬ নভেম্বর ২০১৮ ১৬:৪৮

লোক সংগীত উৎসব

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ঢাকা আন্তর্জাতিক লোক সংগীত উৎসবকে ঘিরে এখন উৎসবের আমেজ। সন্ধ্যা নামতেই রাজধানীর আর্মি স্টেডিয়ামে সংগীত পিপাসুদের পদচারণা। মাঠ তো বটেই, গ্যালারিতেও হাজার মানুষ উপভোগ করছেন ছয়টি করে পরিবেশনা।

আজ (১৬ নভেম্বর) ঢাকা আন্তর্জাতিক লোক সংগীত উৎসবে শ্রোতারা শুনতে পাবেন দেশ ও দেশের বাইরের লোক সুর। উৎসবের দ্বিতীয় দিন মঞ্চ থাকবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম। আরও থোকবে স্বরব্যাঞ্জো। ভারত ও বাহরাইন থেকে আসা দুজনের দুটি পরিবেশনা থাকবে দ্বিতীয় দিন।

রাঘু দীক্ষিত ভারতের গায়ক-সুরকার। ভারতের বিভিন্ন এলাকার সংগীতে দক্ষ তিনি। নিয়মিত না হলেও বলিউডসহ কর্ণাটক, মালায়লাম চলচ্চিত্রের সংগীত পরিচালনাও করেছেন রাঘু। অন্যদিকে বাহরাইনের ব্যান্ড ‘মাজায’ তুলনামূলক নতুন হলেও তাদের সংগীতে রয়েছে নতুন ধরনের সুর। ২০১৩ সালে এই ব্যান্ড তাদের যাত্রা শুরু করে। ।

দ্বিতীয়ি দিনে সবচেয়ে বড় চমক যুক্তরাষ্ট্র থেকে আসা গ্র্যামি জয়ী দল  লস টেক্সমেনিয়াক্স। রক অ্যান্ড রোল, জ্যাজ মিউজিক, কান্ট্রি মিউজিক, লাতিন মিউকিও করে লস টেক্সমেনিয়াক্স। ২০১০ সালে তেজানো ঘরানার সংগীতের ‘বর্ডার ওয়াই বেইলেস’ অ্যালবামের জন্য গ্র্যামি অ্যাওয়ার্ড যেতে ব্যান্ড দলটি।

সারাবাংলা/পিএ

আর্মি স্টেডিয়াম লোক সংগীত উৎসব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর