Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দহন’ দেখে ঘুমোতে পারেননি প্রযোজক


১৮ নভেম্বর ২০১৮ ১৭:২৮

দহন

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

শনিবার রাতে ‘দহন’ ছবিটি একসঙ্গে বসে দেখেছেন এর নির্মাতা ও কলাকুশলিরা। জাজ মাল্টিমিডিয়ার অফিসে এই সিনেমা দেখে আপ্লুত হয়েছেন ছবিটির প্রযোজক আব্দুল আজিজ। ‘দহন’-এর গল্প তাকে এতোটাই স্পর্শ করেছে যে রাতে নাকি ঠিক মতো ঘুমও হয়নি তার। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অনুভূতি জানিয়েছেন আজিজ।

আব্দুল আজিজ নিজের ফেসবুক পাতায় লিখেছেন, ‘দহন সিনেমাটি দেখলাম এবং রাতের ঘুম হারাম হলো। কেন হারাম হলো, যখন আপনি এই সিনেমাটি দেখবেন, আপনি নিজেও বুঝতে পারবেন। আমার দহন নিয়ে আর কিছু বলার নেই।’

এর কয়েক ঘণ্টা পর তিনি আরও একটি লেখা দেন ফেসবুক পাতায়। ‌বাংলা সিনেমার আলোচিত এই প্রযোজক লেখেন, ‘গত রাতে দহন সিনেমাটি দেখে সারা রাত আর ঘুমাতে পারি নাই। আজ অনেক দিন পর সঠিক সময়ে ফজরের নামাজ পড়লাম এবং সূর্য উদয় দেখলাম। তাই হয়তো, আজকের দিনটা অন্য রকমের লাগছে।’

পরে ‘দহন’ প্রসঙ্গে আব্দুল আজিজের সঙ্গে যোগাযোগ করা হলে এই প্রতিবেদককে তিনি বলেন, ‘আমার প্রতিটি সিনেমা আমার ছোট মেয়ে আগে দেখে কিন্তু এই ছবিটি আমি দেখতে দেইনি। কারণ সামাজিক বাস্তবতার ভয়াবহ দিকটি নিখুঁত ভাবে ফুটে উঠেছে এই ছবিতে। এই সিনেমার গল্প হৃদয়স্পর্শী। দর্শকেরা ছবিটি দেখার সময় হলের ভেতর বসে কাঁদবে।’

সিয়াম-পূজার প্রশংসা করার পাশাপাশি ছবিটি নির্মাণে মুন্সিয়ানা দেখানোয় নির্মাতা রায়হান রাফিকে বিশেষ ধন্যবাদ দিয়েছেন প্রযোজক আব্দুল আজিজ। ‘দহন’ ছবির ‘সবকিছু’ তাকে মুগ্ধ করেছে।

এদিকে জানা গেছে, ‘দহন’ মুক্তি পাবে নভেম্বরের ৩০ তারিখ। প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ সংখ্যক হলে মুক্তি দেয়ার চেষ্টা করা হবে। তবে সেই সংখ্যাটি কতো হবে তা নিয়ে কিছু বলতে চাননি আব্দুল আজিজ। তবে তিনি আশা করছেন সিনেমা বাজারে ‘পোড়ামন ২’ ছবিটির মতোই সাড়া ফেলবে ‘দহন’।

বিজ্ঞাপন

‘দহন’ মূলত রাজনৈতিক নিরীক্ষাধর্মী সিনেমা। ক্ষমতা পরিবর্তনের খেলায় কোনও প্রাণ যেন অকালে ঝরে না পড়ে- এটিই হচ্ছে ছবিটির মূল বক্তব্য। ছবিতে সিয়াম অভিনয় করেছেন একজন মাদকাসক্ত যুবকের চরিত্রে, পূজা চেরী হয়েছেন গার্মেন্টস শ্রমিক। ধারণা করা হচ্ছে, দুজনের প্রণয় ও ট্র্যাজিক পরিনামের গল্পে এগুবে সিনেমা।

সারাবাংলা/টিএস/পিএ

"দহন" সিনেমাটি দেখলাম । এবং রাতের ঘুম হারাম হলো । কেন হারাম হলো, যখন আপনি এই সিনেমাটি দেখবেন, আপনি নিজেও বুঝতে পারবেন । আমার "দহন" নিয়ে আর কিছু বলার নেই ।

Posted by Abdul Aziz on Saturday, 17 November 2018

গত রাতে “দহন” সিনেমাটি দেখে – সারা রাত আর ঘুমাতে পারি নাই । আজ অনেক দিন পর সঠিক সময়ে ফজরের নামাজ পরলাম এবং সূর্য উদয় দেখলাম । তাই হয়তো, আজকের দিনটা অন্য রকমের লাগছে ।।

Posted by Abdul Aziz on Sunday, 18 November 2018

আব্দুল আজিজ দহন পূজা রায়হান রাফি সিয়াম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর