Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শাকিলা’ পর্ণ স্টার না…


২২ নভেম্বর ২০১৮ ১৫:৫৩

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

‘গ্যাংস অফ ওয়াসিপুর’ সিনেমায় নওয়াজুদ্দিন সিদ্দিকীর মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন রিচা চাড্ডা। ‘নাগমা খাতুন’ চরিত্রটি তাকে এনে দেয় ব্যাপক খ্যাতি। এরপর ‘মাসান’ ছবিতে করেন পোর খাওয়া তরুণী দেবী পাঠকের চরিত্র। ছবিটির জন্য কান চলচ্চিত্র উৎসবেও সেবার প্রশংসিত হন রিচা। চরিত্রাভিনয় নিয়ে সব সময় পরীক্ষা চালানো রিচা এবার অভিনয় করছেন একজন হালকা চালের নীল ছবির তারকার চরিত্রে।

রিচার নতুন ছবিটির নাম ছবির নাম ‘শাকিলা’। ইংরেজি শিরোনামে লেখা আছে ‘নট আ পর্ণ স্টার’। ভারতের দক্ষিণী সিনেমায় সফটকোর পর্ণে অভিনয় করা অভিনেত্রী শাকিলার জীবনী থেকে বানানো হচ্ছে এই ছবি। যেখানে শাকিলার চরিত্রে আছেন রিচা।

শাকিলার বায়োপিকে জোড় কদমে কাজ করছেন রিচা চাড্ডা৷ বিতর্কিত এই চরিত্রে অভিনয় করার জন্য বহু কাঠখড় পোড়াতে হয়েছে তাকে৷ ক্যামেরার সামনে নগ্ন হয়ে দাঁড়িয়েছেন তিনি৷ কখনো আবার সোনার ভারী গয়না দিয়ে আবৃত করেছেন গোটা শরীর৷ অভিব্যাক্তিতেও আনতে হয়েছে পরিবর্তন। এ কারণে ভারতীয় দর্শকদের মনোযোগও পাচ্ছেন বেশ।

দক্ষিণী সিনেমায় অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন শকিলা৷ গায়ের রঙ শ্যামা হওয়ার কারণে কেউই তাকে তেমন সুযোগ দেননি৷ নানাভাবে কটাক্ষের স্বীকারও হয়েছিলেন তিনি৷ পরে সিনেমায় সুযাগ মিললেও হালকা চালের প্রাপ্ত বয়স্ক দৃশ্যে তাকে অভিনয় করতে হয়। যে কারণে শাকিলাকে প্রাপ্ত বয়স্কদের অভিনেত্রী হিসেবেই চিনতে শুরু করে সবাই।

‘শাকিলা’ ছবিতে তার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলো উঠে আসবে। থাকবে তার দারিদ্র্যপীড়িত শৈশবের ঘটনাপ্রবাহও। ছবিটি পরিচালনা করছেন ইন্দ্রজিৎ লাঙ্কেশ৷ ২০১৯ সালের জুন বা জুলাই মাসে মুক্তি পাবে ছবিটি৷

সারাবাংলা/টিএস/পিএম

রিচা চাড্ডা শাকিলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর