Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয়ের মাসে ছোট পর্দায় মুক্তিযুদ্ধের সিনেমা


৪ ডিসেম্বর ২০১৮ ১৪:২০

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজয় দিবস উপলক্ষ্যে চ্যানেল আই মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমা প্রচারের উদ্যোগ নিয়েছে। ডিসেম্বরের ১ তারিখ থেকে শুরু হয়েছে প্রচার। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগের তথ্যমতে প্রতিদিন দুপুর ৩টা ৫ মিনিটে প্রচারিত হবে সিনেমাগুলো। তবে শুধুমাত্র বৃহস্পতিবার সিনেমা প্রচার হবে ৩টা ৩০ মিনিটে।

যে সিনেমাগুলো প্রচার হবে সেগুলো হলো- ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’, শাহ আল কিরণের ‘একাত্তরের মা জননী’, হ‌ুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমণি’, তাহের শিপনের ‘একাত্তরের নিশান’, চাষী নজরুল ইসলামের ‘ধ্রুবতারা’, আবির খান ও শামীমের ‘পোস্টমাস্টার ৭১’, মুশফিকুর রহমান গুলজারের ‘লাল সবুজের সুর’, হ‌ুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’ রাবেয়া খাতুনের গল্প নিয়ে চাষী নজরুল ইসলামের ‘মেঘের পরে মেঘ’, শহীদুল ইসলাম খোকনের ‘লাল সবুজ’, তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’ এবং মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’, মাসুদ আখন্দের ‘পিতা’, নাসির উদ্দীন ইউসুফের ‘গেরিলা’, আনোয়ার শাহাদাতের ‘কারিগর’ এবং ফরিদুর রেজা সাগরের গল্প নিয়ে সুমন ধর পরিচালিত ‘অমি ও আইসক্রিমওয়ালা’।

সবগুলো সিনেমা প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। মুক্তিযুদ্ধকে স্মরণ করতে, শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং নতুনদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরতে এই ধারা অব্যহত রাখা হবে বলে জানিয়েছে আয়োজকরা।

সারাবাংলা/আরএসও/পিএ

চ্যানেল আই বিজয়ের মাস মুক্তিযুদ্ধের সিনেমা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর