Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শাটল ট্রেন’ সিনেমায় যুক্ত হলেন এসআই টুটুল


৪ ডিসেম্বর ২০১৮ ১৭:১২

শাটল ট্রেন

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

গণ-অর্থায়ণের সিনেমা ‘শাটল ট্রেন’। এই সিনেমার আবহ সংগীত এবং গানের সুর করবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী এসআই টুটুল। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী নিজেই।

আজ (৪ ডিসেম্বর) দুপুরে এসআই টুটুল সারাবাংলাকে বলেন, ‘গতকালই (৩ ডিসেম্বর) কথা হলো সিনেমাটির পরিচালকের সঙ্গে। আশা করছি কাজগুলো ভালোভাবেই করতে পারব।’

সিনেমাটি হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘শাটল ট্রেন’ ও সেখানে ঘটে যাওয়া বিভিন্ন গল্পের ওপর ভিত্তি করে। এসআই টুটুল নিজেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তাই কাজটি করতে বেশি করে আগ্রহী হয়েছেন তিনি।

এসআই টুটুল বলেন, ‘শাটল ট্রেনে করে যাওয়া আসার স্মৃতি তো অনেক। তবে শাটল ট্রেনে যে গান গাওয়ার চল, সেটা আমাদেরই তৈরি। আশির দশকের শেষভাগে এই চলটা আমরাই শুরু করি।’ শিগগিরই আবহসংগীত ও গান সুরের কাজ শুরু করবেন টুটুল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তো অবশ্যই, দেশের অনেকেই জানেন চবি’র শাটল ট্রেনের কথা। চট্টগ্রাম শহর থেকে বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের অন্যতম ও ঐতিহ্যবাহী বিশেষ ট্রেন এটি। প্রতিদিন প্রায় ষোল হাজার ছাত্র-ছাত্রী যাতায়াত করে ‘শাটল ট্রেনে’।

এই ট্রেনে যাতায়াত করতে করতে ছাত্র-ছাত্রীদের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্ব, কখনো এটি গড়ায় প্রণয়ে। এখানেই ভাগাভাগি হয় জীবনের সংকটের কথা, হয় সমাধান।

এসব বিষয়ের সঙ্গে শাটল ট্রেনের অন্যতম আকর্ষনীয় ব্যাপারটি হলো এর গান। বিশ্ববিদ্যালয়ে যাওয়া-আসার পথে অনেকেই গান করেন। এই ট্রেন ভ্রমণে তৈরি হয় মৌলিক অনেক গান।

এসব ঘটনাগুলোর ভেতরের আরও কিছু গল্প, সম্পর্ক, গানের  দৃশ্যকাব্যে তৈরি হচ্ছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘শাটল ট্রেন’। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য ও রূপ বৈচিত্র উঠে আসবে এই সিনেমায়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী মোহছেনা ঝর্ণার গল্প ‘বহে সমান্তরাল’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। পরিচালনা করছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র প্রদীপ ঘোষ।

সারাবাংলা/পিএ

এসআই টুটুল শাটল ট্রেন শিল্পী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর