Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার জীবনী নিয়ে কাজ করছেন সানি দেওল


৫ ডিসেম্বর ২০১৮ ১৪:০৫

ধর্মেন্দ্র

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

‘সোলে’ সিনেমাটি বলিউড ইতিহাসে এক নতুন মাইলফলক। বলিউড সিনেমার ট্রেন্ড-ঘরানা পরিবর্তন করে দিয়েছিল ছবিটি।  বলিউড ইতিহাসের গুরুত্বপূর্ণ সিনেমায় অভিনয় করে নিজেও ইতিহাসের সাক্ষী হয়ে গেছেন ছবির অভিনেতা ধর্মেন্দ্র।


আরও পড়ুন :  রাজার বজরা এবার দেশের বাইরে


শুধু ‘সোলে’ই নয় ‘বন্দিনী’, ‘হাকিকত’, ‘ফুল অর পাথর’ ছবিগুলো দিয়ে ষাটের দশকে বলিউডে অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ১৯৩৫ সালে জন্ম নেয়া ধর্মেন্দ্র বলিউডে যাত্রা শুরু করেন ১৯৬০ সালে। একবিংশ শতাব্দীতেও তাকে দেখা গেছে অভিনয়ে। বলিউডের ইতিহাস এবং নিজের তারকা জীবনের অনেক গল্প জমা আছে তার কাছে। সেই গল্পগুলোই এবার দৃশ্যে ও লেখায় উঠে আসবে। আর তা নিয়েই কাজ করছেন ধর্মেন্দ্রর বড় ছেলে সানি দেওল।

আট দশকেরর জীবন নিয়ে তথ্যচিত্র নির্মাণ এবং আত্মজীবনী লেখার জন্য দুটি দল কাজ করছে। শুধু সিনেমা এবং তার তারকা জীবনের গল্পই উঠে আসবে না এতে। মুম্বাই আসার আগে ধর্মেন্দ্র থাকতেন পাঞ্জাবে। সেখানে তার জীবন-যাপনের গল্পও তুলে আনা হচ্ছে তথ্যচিত্র এবং আত্মজীবনীতে।

বইটি প্রকাশিত হবে হিন্দি ও ইংরেজি ভাষায়। যদিও নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে ধর্মেন্দ্রকে নিয়ে এটি প্রথম আত্মজীবনী নয়। শিগগিরিই প্রকাশ পাবে সাংবাদিক রাজিব বিজয়করের লেখা ‘ধর্মেন্দ্র: আ বায়োগ্রাফি: নট জাস্ট এ হি-ম্যান’ বইটি।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :  কেমন ছিল নিকিয়াঙ্কার বিয়ের সাজ


অভিনেতা আত্মজীবনী তথ্যচিত্র ধর্মেন্দ্র সানি দেওল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর