Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সৃজিতের দুই ছবি


১৪ ডিসেম্বর ২০১৮ ১৩:৩২

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

সৃজিত মুখোপাধ্যায় যেন সিনেমার কবি। সিনেমার প্রতিটি দৃশ্য যেন তার রচিত একেকটি কবিতা। সেই কবিতা মানুষকে ভাবায়, ভালোবাসতে শেখায় কিংবা জীবনের কঠিন বাস্তবতার সামনে দাঁড় করায়।

পশ্চিমবাংলার এই সিনেমার কারিগরের জনপ্রিয়তা কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে এসে পৌঁছেছে। তার নির্মিত সিনেমার প্রতি এদেশের সিনেমাপ্রেমীদেরও রয়েছে আগ্রহ। সেই আগ্রহের পালে দোলা দিতে তার দুটি সিনেমা প্রদর্শিত হবে সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

সিনেমা দুটি হলো ‘এক যে ছিল রাজা’ এবং ‘উমা’। এরমধ্যে ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ‘এক যে ছিল রাজা’ চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতামূলক বিভাগে লড়বে।

এই সিনেমাটি নিয়ে বাংলাদেশের দর্শকের রয়েছে বাড়তি আগ্রহ। কারণ, অবিভক্ত ভারত তথা বর্তমান বাংলাদেশের গাজীপুর এলাকার ভাওয়াল রাজার জীবন নিয়ে সত্য ঘটনার ওপর নির্মাণ করা হয়েছে এটি। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এছাড়া আরও অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অপর্ণা সেনের মতো জনপ্রিয় সব অভিনয়শিল্পী। অন্যদিকে উমাতে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, সারা সেনগুপ্ত, সায়ন্তিকা, শ্রাবন্ত্রীসহ আরও অনেকে।

নিজের পরিচালিত দুটি সিনেমা বাংলাদেশের মানুষ চলচ্চিত্র উৎসবে দেখবে ভেবে আপ্লুত সৃজিত মুখোপাধ্যায় । তিনি সারাবাংলাকে বলেন,

‘এটা আমার জন্য আনন্দের যে, ঢাকা চলচ্চিত্র উৎসবে আমার দুটি সিনেমা প্রদর্শিত হবে। বাংলাদেশ সবসময় আমার জন্য আবেগের জায়গা।  বাংলাদেশের প্রতি আমার নাড়ির টান রয়েছে। কারণ, আমার বাবার বাড়ি বিক্রমপুর আর মায়ের বাড়ি ময়মনসিংহ। সেই টানের জায়গা থেকে আমি সবসময় চেয়ে আসছি যেন বাংলাদেশের মানুষ আমার ছবি দেখেন।’

চলচ্চিত্র উৎসবে অংশ নিতে সৃজিত বাংলাদেশে আসবেন বলে জানান। তিনি বলেন,

‘উৎসবের সময় আমি বাংলাদেশে যাবো। বাংলাদেশের দর্শকের সঙ্গে বসে আমার সিনেমা উপভোগ করব। তাদের ভালো লাগা, মন্দ লাগা বিষয় সম্পর্কে অবগত হতে চাই।’

এদিকে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল ফেসবুক পাতায় সৃজিতের সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়েছে। যেখানে মন্তব্যের ঘরে অনেকে সিনেমাটি দেখার জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

আসছে নতুন বছরের ১০ জানুয়ারি শুরু হবে  ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চলবে ১৮ তারিখ পর্যন্ত। উৎসবের আয়োজক রেইনবো চলচ্চিত্র সংসদ।

সারাবাংলা/আরএসও/পিএ

উমা এক যে ছিল রাজা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর