Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেমন করবে ‘জিরো’!


২০ ডিসেম্বর ২০১৮ ২৩:১১

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

রাত পোহালেই মুক্তি পাচ্ছে এ বছরের সবচেয়ে আকাঙ্ক্ষিত বলিউডি সিনেমা ‘জিরো’। শাহরুখ খানের ক্যারিয়ারের জন্যও দারুণ গুরুত্বপূর্ণ এই ছবি। কারণ গেল কয়েক বছরে কিং খানের ঝুলিতে ভালো ব্যবসা করা সিনেমার সংখ্যা হাতেগোনা। তার ওপরে এসে যোগ হয়েছে, ‘জাব হ্যারি মেট সেজল’-এর মতো ফ্লপ ছবি। স্বাভাবিকভাবেই রাজ্য টিকিয়ে রাখতে শাহরুখকে তাকিয়ে থাকতে হচ্ছে ‘জিরো’র দিকে।

কতটা ভালো ব্যবসা করবে ‘জিরো’?

এই প্রশ্নে বলিউডি সিনেমার বাণিজ্য বিশ্লেষকরা এখন দ্বিধাবিভক্ত। সমালোচকদের বড় অংশটি ধারণা করছে বেশ ভালো ব্যবসা করবে ‘জিরো’। তবে কয়েকজন বলছেন, বক্স অফিসে খুব একটা পাত্তা পাবে না এই ছবি! এই ধারণার প্রেক্ষিতে তারা যুক্তি দেখিয়েছেন, শাহরুখের শেষ দিকের সিনেমাগুলো প্রচারস্বর্বশ্য ছিল। ‘জিরো’ ছবিটিও হয়তো এমনই কিছু একটা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস অবশ্য ‘জিরো’ ছবিটি নিয়ে দারুণ আশাবাদী। পত্রিকাটি বলছে, প্রথম দিনে বাজার থেকে ২৭ কোটি টাকা তুলে নেবে শাহরুখের ‘জিরো’। গিরিশ জোহর নামে তাদের এক প্রতিবেদক বলছেন, ‘সিনেমা হলে ব্যবসার নিরিখে এই ছবি বেশ ভারি অঙ্কের আয় করবে। কারণ ছবির গান ও ট্রেলার ইতোমধ্যেই হিট হয়েছে।’

‘জিরো’ ছবিটি প্রথম সপ্তাহে প্রায় সাড়ে ৩ হাজার প্রেক্ষাগৃহে দেখতে পাবে ভারতীয় দর্শকেরা।

আনন্দ এল রাইয়ের পরিচালনায় রোমান্টিক ড্রামা সিনেমা ‘জিরো’। এতে শাহরুখ খান ছাড়াও আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ অভিনয় করেছেন। রয়েছেন সালমান খান, শ্রী দেবী, কারিশমা কাপুর এবং আরও অনেকে। এসব কারণেই ছবিটি নিয়ে স্বপ্ন দেখছেন বাণিজ্য বিশ্লেষকরা।

প্রসঙ্গত, শাহরুখের শেষ মুক্তি পাওয়া ছবিগুলোর বক্সঅফিস প্রতিবেদন খুব একটা ভালো নয়। শেষ ছবি ‘জাব হ্যারি মেট সেজল’ মোট আয় করেছিল ৬৪.৩৩ কোটি টাকা। রাহুল ঢোলাকিয়ার ‘রইস’ অবশ্য ১৫০ কোটির ঘর ছুঁয়েছিল। একই রকম ব্যবসা করে ‘ফ্যান’, ‘দিলওয়ালে’ ও ‘ডিয়ার জিন্দেগি’র মতো ছবিগুলো। তবে প্রতিটি ছবিতেই শাহরুখের অভিনয় বেশ প্রশংসিত হয় সমালোচকদের কাছে।

সারাবাংলা/টিএস/এটি

কারিশমা কাপুর জিরো শাহরুখ খান শ্রী দেবী সালমান খান


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর