Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠিক সময়ে মুক্তি পাবে ‘কালবেলা’


২৯ ডিসেম্বর ২০১৮ ১৬:০৯

খুলনায় ‘কালবেলা’ সিনেমার শুটিং শুরু

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

প্রয়ানের আগে ‘কালবেলা’ ছবির কাজে হাত দিয়েছিলেন গুণী নির্মাতা সাইদুল আনাম টুটুল। কিন্তু আচমকাই বেলা ফুরিয়ে গেছে জীবনের। ফলে নির্মিতব্য সিনেমাটির ভবিষ্যৎ নিয়ে দেখা দেয় শঙ্কা! কে শেষ করবেন ছবিটির বাকি অংশের কাজ?

প্রয়াত নির্মাতা সাইদুল আনাম টুটুলের স্ত্রী মোবেশ্বরা খানম বুশরা যেন নিজেই প্রশ্নের উত্তর হলেন। তিনি সিনেমাটি শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেন ছবির নায়ক শিশির আহমেদ।

তিনি বলেন, ‘সিনেমাটির ভবিষ্যৎ নিয়ে কোন অনিশ্চয়তা নেই। সাইদুল আনাম টুটুল স্যারের স্ত্রী বাকি অংশের কাজ করবেন। তাছাড়া আমাদের সিনেমার কাজও শেষ। কেবলমাত্র একটি গানের শুটিং বাকি। এরইমধ্যে ছবির সম্পাদনার কাজ শুরু হয়েছে।’

২০১৯ সালের মাঝামাঝি সময়ে সিনেমাটি মুক্তির লক্ষ্য নিয়ে শুটিং শুরু হয়েছিল ‘কালবেলা’র। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ছবিটি মুক্তি পাবে কিনা জানতে চাইলে শিশির বলেন, ‘ঠিক সময়ে “কালবেলা” মুক্তি পাবে। আমাদের পরিকল্পনা ছিল জুন-জুলাইয়ের দিকে সিনেমাটি মুক্তি দেয়ার। ওই সময়টাতেই মুক্তি দেয়া হবে। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমি সিনেমাটির বিকল্প প্রদর্শনীর দায়িত্ব নিয়েছে। সিনেমা হলে মুক্তির পাশপাশি শিল্পকলাতে প্রদর্শন করা হবে।’

গত (৭ অক্টোবর) থেকে খুলনার খালিশপুরে সিনেমার শুটিং শুরু হয়েছিল। এরপর পর্যায়ক্রমে রাজশাহী, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় শুটিং হয়। ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কতৃর্ক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনী’ বই থেকে সিনেমার গল্প নেয়া হয়েছে।

বরেণ্য চলচ্চিত্র ও নাট্য পরিচালক, চিত্রসম্পাদক সাইদুল আনাম টুটুল ১৮ ডিসেম্বর বিকেলে হৃদরোগের সমস্যায় ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ

কালবেলা শিশির সাইদুল আনাম টুটুল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর