Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আসছেন না সৃজিত


৮ জানুয়ারি ২০১৯ ১৫:৩৮

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বৃহস্পতিবার, ১০ জানুয়ারি শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। এটি এই চলচ্চিত্র উৎসবের ১৭তম আসর। ৭২টি দেশের বিভিন্ন দৈর্ঘ্যর ২২০টি সিনেমা প্রদর্শিত হবে ৯ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবে।

পশ্চিমবাংলার জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জী নির্মিত দুটি ছবি প্রদর্শিত হওয়ার কথা রয়েছে এই উৎসবে। ছবি দুটো হলো ‘উমা’ ও ‘এক যে ছিল রাজা’। ছবি দুটির মধ্যে ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’-বিভাগে আলোচিত ছবি ‘এক যে ছিল রাজা’ প্রদর্শিত হবে ।

অবিভক্ত ভারত তথা বর্তমান বাংলাদেশের গাজীপুর এলাকার ভাওয়াল রাজার জীবন নিয়ে সত্য ঘটনার ওপর নির্মাণ করা হয়েছে ছবিটি। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আরও অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অপর্ণা সেনের মতো জনপ্রিয় সব অভিনয়শিল্পী।

আর ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’-বিভাগে দেখানো হবে সৃজিতের আরেক ছবি ‘উমা’। এই ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত।

ছবি দুটির বাংলাদেশের দর্শকের সঙ্গে বসে দেখার জন্য বাংলাদেশে আসার কথা ছিল সৃজিত মুখার্জীর। তবে ভিসা জটিলতার কারণে তিনি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আসতে পারবেন না। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন সৃজিত নিজেই।

তিনি বলেন, ‘ঢাকায় আসার খুব ইচ্ছা ছিল। কিন্তু হাইকমিশন থেকে ভিসা না পাওয়ায় আসতে পারছি না। খারাপ লাগছে। আমি আশাকরছি শিগগিরই বাংলাদেশে আসতে পারব।’

এদিকে সৃজিতের না আসার খবরটির সত্য বলে জানান চলচ্চিত্র উৎসবের জনসংযোগ ও প্রচার কর্মকর্তা রুহুল বরিন খান। সৃজিতের না আসার কারণ হিসেবে তিনিও একই কথা বলেন।

সারাবাংলা/আরএসও/পিএ

১৭তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উমা এক যে ছিল রাজা সৃজিত মুখার্জী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর