Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক পরামর্শসহ সেন্সর পেল ফারুকী’র ‘শনিবার বিকেল’


১০ জানুয়ারি ২০১৯ ১২:৩২

শনিবার বিকেল

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

‘ডুব’ সিনেমার পর আবারও নতুন সিনেমা নিয়ে আসছেন নন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তার নতুন ছবির নাম ‘শনিবার বিকেল’। উগ্র-সন্ত্রাসবাদ নিয়ে নির্মিত এই ছবিটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হয়েছে বুধবার (৯ জানুয়ারি)। সেন্সর বোর্ডের সদস্যরা মিলে ছবিটিকে সেন্সর সার্টিফিকেট ইস্যুর সিদ্ধান্ত দিয়েছেন।

ছবির কোনো দৃশ্য কাটা না হলেও পরিচালককে একটি পরামর্শ দেয়ার জন্য সিদ্ধান্ত জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্যরা। সেন্সর বোর্ডের সদস্য ও দেশীয় চলচ্চিত্রের প্রযোজক নেতা নাসির উদ্দিন দিলু সারাবাংলাকে বলেন, ‘ছবিটি ভালোই লেগেছে। সেন্সর সার্টিফিকেটও পেয়ে যাবে। শুধু পরিচালককে একটি পরামর্শ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।’ তবে সিদ্ধান্তটা কি তা জানাননি তিনি।


আরও পড়ুন :  নিজের মৃত্যু গুজবে ব্যথিত কাজী হায়াৎ


এদিকে ‘শনিবার বিকেল’ ছবির অন্যতম প্রযোজক জাজ মাল্টিমিডিয়া তাদের ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছে, সব কিছু ঠিক থাকলে এ বছরের মার্চ মাসে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চান তারা। বুধবার (৯ জানুয়ারি) রাতে প্রতিষ্ঠানটি একথা জানায়।

জাজের কর্নধার আব্দুল আজিজ বলেন, ‘শনিবার বিকেল দেখে সেন্সর বোর্ডের কর্মকর্তারা মুগ্ধ হয়েছেন। তারা মুগ্ধতার কথা আমাকে জানিয়েছেনও। পরে বিনা কর্তনে ছবিটিকে ছাড়পত্র দিয়েছেন তারা। এখন আমরা বাংলাদেশ-ভারতসহ সারাবিশ্বে একযোগে ছবিটি মুক্তি দেব। মুক্তির তারিখ নির্ধারণ হয়নি এখনো তবে মার্চে ছবিটি দেখানোর লক্ষ্য আছে আমাদের।’

‘শনিবার বিকেল’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি। তিনি আরবি ছবি ‘ওমর’-এর জন্য অস্কারে মনোনয়ন পেয়েছিলেন। তার সঙ্গে বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, ইরেশ যাকের, ইফতেখার দিনার, গাউসুল আজম শাওন, কলকাতার পরমব্রতসহ অনেকেই অভিনয় করেছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত-জার্মান এই তিন দেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’ ছবিটি। যেখানে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও কলকাতার শ্যাম সুন্দর দে রয়েছেন প্রযোজক হিসেবে।

সারাবাংলা/টিএস/পিএ/পিএম


আরও পড়ুন :  ‘অগ্নি ৩’ ছবির শুটিং সেপ্টেম্বরে


অভিনয় শিল্পী জাহিদ হাসান নুসরাত ইমরোজ তিশা পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালক মোস্তফা সেরয়ার ফারুকী শনিবার বিকেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর