Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচন: ১৯ পদে লড়ছেন ৪৪ জন


১২ জানুয়ারি ২০১৯ ১২:৩১

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

আগামী ২৫ জানুয়ারি চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে এরইমধ্যে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শুক্রবার (১১ জানুয়ারি) প্রকাশিত হয়েছে খসড়া প্রার্থী তালিকা।

প্রকাশিত প্রার্থী তালিকা অনুযায়ী সভাপতি পদে নির্বাচন করবেন বাদল খন্দকার এবং মুশফিকুর রহমান গুলজার। ২০১৭-১৮ মেয়াদে গুলজার সভাপতির দায়িত্ব পালন করছেন।

মুক্তিযোদ্ধা মনতাজুর রহমান আকবর ও শাহ আলম কিরণ সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মহাসচিব পদে লড়বেন তিনজন প্রার্থী। বর্তমান মহাসচিব বদিউল আলম খোকন ছাড়াও বজলুর রাশেদ চৌধুরী ও  সাফিউদ্দিন সাফি লড়াই করবেন। পল্লী মালেক, রকিবুল আলম রকিব আর শাহিন সুমন উপ-মহাসচিব পদে প্রার্থী হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বি মোঃ সালাহউদ্দিন, সেলিম আজম। সাংগঠনিক পদে কবিরুল ইসলাম রানা, মোস্তাফিজুর রহমান মহারাজ, মোঃ জয়নাল আবেদীন। আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদে বিপ্লব শরীফ, মোস্তাফিজুর রহমান মানিক নির্বাচনে অংশগ্রহণ করবেন।

ওয়াজেদ আলী বাবলু ও শাহিন কবির টুটুল সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে নির্বাচন করবেন। প্রচার, প্রচারণা ও দপ্তর সচিব পদের জন্য নির্বাচনে অংশগ্রহণ করবেন আনোয়ার সিরাজী, হানিফ আকন দুলাল।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্যের দশটি পদের জন্য মোট প্রার্থী হয়েছেন ২৩ জন। তারা হলেন- আবুল খায়ের বুলবুল, আব্দুস সামাদ খোকন, আলী আজাদ, আহম্মেদ আলী মন্ডল, আহমেদ ইলিয়াস ভূঁইয়া, এম এ আউয়াল, এ কে ফোরকান, কমল সরকার, কাজী আলমগীর, কামরুজ্জামান, ছটকু আহমেদ, জি সরকার, দেওয়ান নাজমুল, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ মনি, মোস্তাফিজুর রহমান বাবু, মৃদুল আহমেদ দিশারী, মোঃ আবুল কালাম আজাদ, শিল্পী চক্রবর্তী, শাহাদাৎ হোসেন লিটন, শাহেদ চৌধুরী, শফিক হাসান, সাইদুর রহমান সাইদ এবং সোহানুর রহমান সোহান।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল লতিফ বাচ্চু। সদস্য হিসেবে থাকছেন  আ.শ.ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

চলচ্চিত্র পরিচালক সমিতির ৩৬১ জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বািচিত করতে ভোট প্রদান করবেন। নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামী ২০১৯-২০২০ অর্থ্যাৎ দুই বছর চলচ্চিত্র পরিচালক সমিতিকে নেতৃত্ব দেবেন।

সারাবাংলা/আরএসও/পিএম

চলচ্চিত্র পরিচালক সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর