Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শতক হাঁকানো নতুন তারকা


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৩৫

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

ছবি হিট করাতে আগে বড় তারকা লাগতো। শাহরুখ, সালমান, আমির কিংবা নিদেনপক্ষে অক্ষয় কুমার। কিন্তু দিন বদলেছে। ছবি হিট করাতে এখন আর তারকার প্রয়োজন হয়না। গত বছরই হাতেনাতে তার প্রমাণ পেয়েছে বলিউড। ২০১৮ সালে বেশ কিছু তারকাবিহীন ছবি সুপারহিট হয়েছে। নতুন বছরের শুরুতেও সেই ধারা বজায় আছে। ১০০-২০০ কোটির ক্লাবে এতদিন যেখানে শুধুমাত্র শাহরুখ-সলমন-আমিরদের আধিপত্য ছিল। এখন সেখানে ভাগ বসিয়েছেন বলিউডের উঠতি তারকারা। পিছিয়ে নেই অভিনেত্রীরাও।

বিজ্ঞাপন

বছরের শুরুতেই বাজিমাত করেছেন অভিনেতা ভিকি কৌশল। ভারতের প্রজাতন্ত্র দিবসে মুক্তি পায় তার ছবি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। চলতি বছরের প্রথম ১০০ কোটি ক্লাবের ছবি এটি। মুক্তির পর গত তিন সপ্তাহে ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ভারতে ব্যবসা করেছে ১৭৫ কোটিরও বেশি। ছবিটির হিসাবের খাতা এখনো বন্ধ হয়নি।

এর আগে গতবছর রণবীর কাপুরের সঙ্গে ‘সঞ্জু’ ছবিতে অভিনয় করেছিলেন ভিকি। ছবিতে রণবীরের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেন তিনি।‘সঞ্জু’ প্রায় ৩০০ কোটি টাকার ওপরে ব্যবসা করেছে। আলিয়া ভাটের বিপরীতে ‘রাজি’ ছবিতেও ছিলেন ভিকি। ‘রাজি’ও ১০০ কোটির ওপরে ব্যবসা করেছে। সবমিলিয়ে ভিকি কৌশল বর্তমানে বলিউডের নতুন বাজির ঘোড়া।

কঙ্গনা রানাউত আর দশজনের চেয়ে ব্যাতিক্রম। কম বাজেটের ছবিকে নিজের কারিশমা দিয়ে হিট করাতে ভালোবাসেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ছবি ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। ভারতে এখন পর্যন্ত প্রায় ৭০ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। ছবিটি যে গতিতে আগাচ্ছে তাতে আগামী সপ্তাহ নাগাদ ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  আলিয়ার বাড়ি সাজালেন গৌরি খান


‘মণিকর্ণিকা’য় প্রথমবারের মতো পরিচালকের দায়িত্ব সামলেছেন কঙ্গনা। এর আগে ‘সিমরন’ ছবিতেও বেশকিছু দৃশ্যের নির্দেশনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। কিন্তু বাজার ধরতে পারেনি সিমরন। তবে কঙ্গনার আরেক ছবি ‘কুইন’ ঠিকই ১০০ কোটির ক্লাবে ঢুকেছিল।

শিবসেনা প্রধান বাল ঠাকরের এই আত্মজীবনীতে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। গেলো শুক্রবার পর্যন্ত ভারতে প্রায় ৩১ কোটি ৬০ লক্ষ টাকার ব্যবসা করেছে ছবিটি। ১০০ কোটির ক্লাবে না ঢুকলেও, অত্যন্ত কম বাজেটে তৈরি এই ছবি থেকে ভালই লাভ হচ্ছে প্রযোজকদের।

বাণিজ্যিক ছবি ছেড়ে ইদানিং ফের নিজের পছন্দের চরিত্রে ফিরে গেছেন নওয়াজউদ্দিন। তবে তার অভিনীত ‘কিক’, ‘বদলাপুর’ এবং ‘বজরঙ্গি ভইজান’-এর মতো ছবিগুলো ১০০ কোটির ক্লাবের সদস্য।

বিদেশি পত্রিকা অবলম্বনে

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :  গোয়া থেকে যাত্রা শুরু ‘সূর্যবংশী’র


১০০ কোটির ক্লাব উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক কঙ্গনা রানাউত ঠাকরে নওয়াজউদ্দিন সিদ্দিকি ভিকি কৌশল মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি মুভি সঞ্জু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর