Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন পথে ব্যর্থ, পুরনো পথেই জিৎ


১৮ জানুয়ারি ২০১৮ ১৫:০৯

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কলকাতার জনপ্রিয় অভিনেতা জিৎ। সমান জনপ্রিয় বাংলাদেশেও। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমায় কাজ করে যাচ্ছেন একের পর এক। শিগগিরই জিৎ-নুসরাত ফারিয়া অভিনীত ‘ইন্সপেক্টর নটি কে’ সিনেমাটি মুক্তি পাবে বাংলাদেশে।

এ ছবি নতুন কী দেবে ভক্ত-দর্শকদের? জিতের চরিত্র কেমন? নতুন কী করছেন? এমন কিছু প্রশ্নের জবাব দিয়েছেন জিৎ কলকাতার গণমাধ্যমে।

‘জিৎ মানে সিরিয়াস, জিৎ মানে অ্যাকশন হিরো, জিৎ মানে মারদাঙ্গা ডায়লগ, এসব ধারণা ভেঙেছে ছবিটি। জিতের কমেডি দেখে অবাক হয়ে গিয়েছিলেন ছবিটির পরিচালকও।’ বলেছেন জিৎ।

‘ইন্সপেক্টর নটি কে’ ছবিটি রোমান্টিক কমেডি ঘরানার। পুরোপুরি পুলিশ নয় সে। কিন্তু পুলিশ হওয়ার খুব ইচ্ছে, এমন একটি চরিত্রে অভিনয় করেছেন জিৎ।

কলকাতাতে তো অবশ্যই, বাংলাদেশেও গল্পের ধরন পাল্টে যাচ্ছে অনেকাংশেই। সেখানে ফর্মুলা সিনেমা ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিটিতে কী হবে তা বোঝাই যাচ্ছে। ‘যে ছবি দর্শকের মনের সঙ্গে কানেক্ট করতে পারে, আমরা সেই ছবি করি। বিনোদনই আমাদের ছবির শেষ কথা।’ উত্তরে বললেন জিৎ।

এরপর একটু সিরিয়াস হয়ে জিৎ বলেন, ‘রয়েল বেঙ্গল টাইগার নামে অন্য ধারার ছবি করেছি, চলেনি। প্রথম এক্সপেরিমেন্ট হিট না করায় সেই পথে আর যেতে চাইনি।’

কলকাতার সাদার্ন অ্যাভিনিউতে জিতের অফিস। তার দেওয়াল জুড়ে  ছবি নয়, আছে ফ্রেমে বাঁধানো বিভিন্ন দার্শনিক কোটেশন। যেমন ‘হোয়েন পিপল আস্ক মি ইফ আই ওয়েন্ট টু ফিল্ম স্কুল, আই টেল দেম, নো, আই ওয়েন্ট টু ফিল্মস।’চলার পথে যে কথাগুলো জিৎকে শক্তি জুগিয়েছে, সেই কথাগুলো চোখের সামনে রেখেছেন তিনি।

বিজ্ঞাপন

ফেব্রুয়ারিতেই নতুন ছবির শুটিং শুরু করবেন জিৎ। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ছোটদের জন্য একটা ছবি করার কথা ভাবছেন তিনি।

সারাবাংলা/পিএ/পিএম

ইন্সপেক্টর নটি কে জিৎ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর