Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বলিউডে পাকিস্তানি সংগীতশিল্পীরা বিপাকে


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৪২

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

পাকিস্তানি অনেক শিল্পীই আছেন যারা বলিউডে নিজেদের পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন। কেউ অভিনয় করছেন। আবার কেউবা মাত করছেন গান গেয়ে। ভারতবর্ষে ছড়িয়ে ছিটিয়ে আছে তাদের অসংখ্যা ভক্ত।

তবে মাঝে মধ্যেই বলিউডে পাকিস্তানি শিল্পীদের বয়কটের দাবি ওঠে। আর সেই দাবি প্রকট হয় যখন ভারত-পাকিস্তান সম্পর্ক নাজুক কোনো পরিস্থিতির মধ্যে দিয়ে যায়।


আরও পড়ুন :  দর্শক চাইলে বদলাতে পারবেন ছবির গল্প!


সম্প্রতি কাশ্মীরের পুলওয়ামাতে পাকিস্তানি জঙ্গি হামলায় ভারতবর্ষ কেঁপে উঠেছে। এই হামলায় ৪২ জন সামরিক সদস্য নিহত হয়েছেন। আর এর জের ধরেই পাকিস্তানের শিল্পীদের বিরুদ্ধে তেতে উঠেছে বলিউড।

এরইমধ্যে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা সংগঠন থেকে বলিউডের বিভিন্ন রেকর্ডিং স্টুডিওতে পাকিস্তানি সংগীতশিল্পীদের বাদ দিয়ে ভারতীয় অন্য কাউকে দিয়ে গান গাওয়ানোর নোটিশ দিয়েছে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) মহারাষ্ট্র নবনির্মাণ সেনা’র চলচ্চিত্র শাখার প্রধান অময় খোপকর ভারতীয় সংবাদমাধ্যমকে জানান, ‘সনি, সি সিরিজ, ভেনাস, টিপস-এর মতো কিছু মিউজিক কোম্পানির সঙ্গে আমরা কথা বলেছি। এদের উচিত এক্ষুনি পাক শিল্পীদের নিয়ে কাজ করা বন্ধ করা। তা না করলে আমরা আমাদের মতো করে ব্যবস্থা নেব।’

এর আগে উরির হামলায় আঠারো জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর শিবসেনা ভেঙে তৈরি হওয়া দল, রাজ ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা সব পাকিস্তানি শিল্পীকে ভারত-ছাড়া করার ঘোষণা দিয়েছিল। যদিও শেষ পর্যন্ত তারা তা  পারেনি।

পাকিস্তানি সংগীতশিল্পী আতিফ আসলাম, রাহাত ফাতেহ আলী খান বলিউডে তুমুল জনপ্রিয়। এদিকে জানা গেছে, আতিফ আসলাম ও রাহাত ফতেহ আলী খান-এর গাওয়া কয়েকটি গান ইউটিউব থেকে তুলে নিয়েছে টি-সিরিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   নিজের সুরে গাইলেন রুনা লায়লা

.   মান্না নেই ১১ বছর

.   ‘ফাগুন হাওয়ায়’- এর বিশেষ প্রদর্শনী

.   বাজার গরম করে দিয়েছে ‘গলিবয়’

.   সম্প্রচার করা হবে অস্কার পুরস্কারের পুরো অনুষ্ঠান


আরও দেখুন :

ফাগুন হাওয়ায় ।। বিহাইন্ড দ্য সিন ।। ভিডিও স্টোরি

আতিফ আসলাম মহারাষ্ট্র নবনির্মাণ সেনা রাহাত ফাতেহ আলী খান

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর