Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্দায় আসছে গণ-অর্থায়নের ছবি ‘শাটল ট্রেন’


২২ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৪২

এন্টারটেইনমেন্ট করেপন্ডেন্ট ।।

গণ-অর্থায়নে নির্মিত সিনেমা ‘শাটল ট্রেন’। পরিচালক প্রদীপ ঘোষেরও প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা এটি। সাধারণত শুক্রবার মুক্তি পায় নতুন সিনেমা। কিন্তু স্বাধীন চলচ্চিত্র নির্মাতা প্রদীপ ঘোষ আর সেই নিয়মের তোয়াক্কা করেননি। সপ্তাহের প্রথম কর্মদিবসে মুক্তি দিচ্ছেন ছবিটি।

রোববার (২৪ ফেব্রুয়ারি) শাহবাগের গণ-গ্রন্থাগারে হবে ‘শাটল ট্রেন’ ছবির প্রথম প্রদর্শনী। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন তিনটি করে প্রদর্শনী হবে সেখানে। ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি- এই পাঁচদিন শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে বেলা ৩টা বিকাল ৫টা এবং সন্ধ্যা ৭টায় হবে সিনেমার প্রদর্শনী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী মোহছেনা ঝর্ণার গল্প ‘বহে সমান্তরাল’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। পরিচালকও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৯৯৮ থেকে ২০০৭ পর্যন্ত কেঁটেছে আমার। অনেক আবেগ, গল্প ও ঘটনা জড়িয়ে আছে এখানে। ক্যাম্পাসে তো অবশ্যই, ট্রেনের সঙ্গেও অনেক স্মৃতি আমার, আমাদের। সেই অনুভূতিগুলোকে দৃশ্যে মিশিয়ে কাজ করছি।’ জানালেন প্রদীপ ঘোষ।

পরিচালক প্রদীপ ঘোষ আরও বলেন, ‘সিনেমায় প্রেম তো থাকছেই। তবে তার সঙ্গে ছাত্র-ছাত্রীদের আরও অনেক বিষয়ই উঠে আসবে সিনেমায়। কিছু চরিত্রের পাঁচ বছরের একটা যাত্রা উঠে আসবে এখানে। এর সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়টা যে কত সুন্দর সেটিও দেখাতে চাই।’

সিনেমায় অভিনয় করা সবাই নতুন, অনেকেই বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র, অনেকে সাবেক। তাদের মধ্যে রয়েছেন থিয়েটার কর্মীও।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

গণ-অর্থায়ন শাটল ট্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর