Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারা’র নিন্দায় মুখর বলিউড


৩ মার্চ ২০১৯ ১২:৪৬

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

এখন পর্যন্ত দুটি সিনেমায় অভিনয় করেছেন সারা আলী খান। দুটো ছবিই হয়েছে দারুণ ব্যবসাসফল। ‘কেদারনাথ’ ও ‘সিম্বা’ সিনেমায় তার অভিনয়ও হয়েছে প্রশংসিত। তবে এবার মুদ্রার উল্টাপিঠ দেখতে হচ্ছে সাইফ তনয়াকে। ফিল্মফেয়ারের জন্য করা একটি ফটোশুটে আদিবাসি মানুষকে প্রপস বা সামগ্রীর মতো দেখানোর কারণে নিন্দিত হচ্ছেন এই অভিনেত্রী।

ফিল্মফেয়ার ম্যাগজিনের মার্চের কভার গার্ল হিসাবে এবার উপস্থাপন করা হয়েছে সারা আলী খানকে। আর প্রচ্ছদটির জন্য কেনিয়ার মাসাইমারা ন্যাশনাল পার্কে ফটোশ্যুট করতে হয়েছে তাকে। ফটোশ্যুটের সময় সারার পেছনে বেশ কয়েকজন মাসাইমারা উপজাতির পুরুষ ও মহিলাকে দাঁড় করিয়ে ছবিটি তোলা হয়।


আরও পড়ুন :  দারুণ সাড়া পাচ্ছে জয় বাংলা কনসার্ট


সমালোচকরা বলছেন, এখানে মানুষকে সামগ্রী বা প্রপসের মতো ব্যবহার করা হয়েছে। আবার কেউ অভিযোগ করছেন, শুধুমাত্র গায়ের রংয়ের জন্যই এ ধরনের ব্যবহার অত্যন্ত নিম্ন রুচির পরিচয়। গোটা ব্যাপারটিকে বর্ণবাদী আচরণ বলেও মত দিচ্ছেন অনেকে।

এসব সমালোচনার বিপরীতে কোনও মন্তব্য না করলেও সারার পক্ষ নিয়ে অনেকে বলছেন, দায় যদি নিতে হয় তাহলে এক্ষেত্রে পুরোটাই ফটোগ্রাফারের।

ওদিকে আত্মপক্ষ সমর্থন করে অভিযুক্ত ফটোগ্রাফার বলছেন, ‘ফটোশ্যুটটি শুধুমাত্র কেনিয়ার বিখ্যাত মাসাইমারা ন্যাশনাল পার্ক ও আফ্রিকান সাফারিকে তুলে ধরার জন্যই করা হয়েছে। আর তাই খুব স্বাভাবিকভাবেই সেখানকার মানুষজনও ফটোশ্যুটে ওই জায়গার অঙ্গ হিসাবে উঠে এসেছেন।’

প্রসঙ্গত, সারা আলী খান সাইফ আলী খান ও অমৃতা সিংয়ের বড় মেয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :

.   সুস্থ হয়েছেন ইরফান খান?

.   হৃত্বিক রোশনে মুগ্ধ তামান্না ভাটিয়া


আরও দেখুন :

‘জীবনানন্দ দাসকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না’ : তৌকীর আহমেদ

অমৃতা সিং কেদারনাথ ফিল্ম ফেয়ার ফিল্মফেয়ার সাইফ আলী খান সারা আলী খান সিম্বা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর