Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আটকে যাচ্ছে ‘জাহালম’ চলচ্চিত্রের কাজ!


১৮ মার্চ ২০১৯ ১৪:২৩

মারিয়া তুষার ও জাহালম

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।


বিনা অপরাধে তিন বছর জেল খাটা ‘জাহালম’কে নিয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন মারিয়া তুষার। সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছেন পরিচালক। নির্বাচন করে ফেলেছেন প্রধান চরিত্রাভিনেতাকে। এরইমধ্যে জাহালমের বাড়িতে তার সঙ্গে কথাও বলেছেন তিনি।

সবকিছু ঠিকঠাকভাবেই এগোচ্ছিল। কিন্তু হঠাৎ এই ছবি নির্মাণে বাধা হয়ে দাঁড়ালো দুর্নীতি দমন কমিশন (দুদক)। জাহালমের গল্প নিয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চাইতে আদালতের কাছে আবেদন করবে কমিশন।

সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান। তিনি জানান, মামলাটি বিচারাধীন রয়েছে। সেকারণে আদালতে ছবি নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হবে।

সিনেমা নির্মাণের প্রথম ধাপেই ধাক্কা খেলেন মারিয়া তুষার। বিষয়টি নিয়ে তিনি কি ভাবছেন— জানতে যোগাযোগ করা হয় তার সঙ্গে। মারিয়া বিষয়টি নিয়ে খুব বেশি চিন্তিত নন। তিনি সারাবাংলাকে বলেন, ‘একজন পরিচালক তার চারপাশে ঘটে যাওয়া ঘটনার আলোকে ছবি বানাতেই পারেন। এটাই তো পরিচালকের কাজ। সেই কাজে হয়ত কখনো কখনো বাধা আসে। তাই বলে বিচলিত হওয়ার কিছু নেই।’

তিনি আরও বলেন, ‘পুরো বিষয়টি আমি পর্যবেক্ষণ করতে চাই। এখনই এ বিষয় নিয়ে বেশি কথা বলতে চাই না। দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালতের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকব। তারপর হয়ত যে কোন একটি সিদ্ধান্তে আসব।’

প্রসঙ্গত, সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হলেন আবু সালেক নামের একজন। কিন্তু নিরীহ পাটকল শ্রমিক জাহালমকে আবু সালেক হিসেবে চিহ্নিত করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেফতার হন ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। তিনবছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে গত ৩ ফেব্রুয়ারি তিনি মুক্তি পান।

আরও পড়ুন: জাহালমের গল্প নিয়ে সিনেমা তৈরিতে নিষেধাজ্ঞা চাইবে দুদক

সারাবাংলা/আরএসও/পিএ

জাহালম দুদক মারিয়া তুষার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর