Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাটির ঠিকানায় চিরনিদ্রায় শায়িত শাহনাজ রহমতউল্লাহ


২৪ মার্চ ২০১৯ ১৫:৪৩

চিরনিদ্রায় শায়িত হলেন দেশবরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতউল্লাহ। আজ (২৪ মার্চ) বাদ জোহর তাকে বনানীর সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে সমাহিত করা হয়। এর আগে বারিধারার পার্ক মসজিদে হয় তার নামাজে জানাজা।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে বারিধারার নিজ বাসায় শ্বাসকষ্টজনিত সমস্যায় শাহনাজ রহমতউল্লাহ মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। শাহনাজ রহমতউল্লাহ ১৯৫৩ সালের ২ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন।

বিজ্ঞাপন

শাহনাজ রহমতউল্লাহ’র স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমতউল্লাহ। তাদের এক ছেলে ও এক মেয়ে। স্বামী মেজর  (অব.) আবুল বাশার রহমতউল্লাহ এখন ব্যবসায়ী, মেয়ে নাহিদ রহমতউল্লাহ থাকেন লন্ডনে আর ছেলে এ কে এম সায়েফ রহমতউল্লাহ যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে কানাডায় বাস করেন।

শাহনাজ রহমত উল্লাহর বড় ভাই প্রয়াত আনোয়ার পারভেজ। তিনি ছিলেন একাধারে সুরকার, সংগীত পরিচালক ও শব্দসৈনিক। বিবিসির জরিপে সর্বকালের শ্রেষ্ঠ ২০টি বাংলা গানের মধ্যে রয়েছে তার সুর করা তিনটি গান। গানগুলো হলো ‘জয় বাংলা বাংলার জয়’, ‘একবার যেতে দে না’ এবং ‘একতারা তুই দেশের কথা বলরে আমায় বল’।

বিবিসি’র জরিপ করা সর্বকালের শ্রেষ্ঠ ২০টি বাংলা গানের মধ্যে শাহনাজ রহমতউল্লাহ’র গাওয়া চারটি গান রয়েছে। যার মধ্যে ৯ নম্বরে আছে ‌‘এক নদী রক্ত পেরিয়ে’, ১৩ নম্বরে আছে ‘জয় বাংলা বাংলার জয়’, ১৫ নম্বরে ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’ এবং ১৯ নম্বরে রয়েছে ‘একতারা তুই দেশের কথা’ গানটি।

শাহনাজ রহমতউল্লাহ’র আরেক ভাই প্রয়াত জাফর ইকবাল। দেশের একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ও সংগীতশিল্পী। সংগীত দিয়ে শুরু করলেও পরে নায়ক হিসেবে খ্যাতি পান তিনি। স্বাধীনতা যুদ্ধেও অংশগ্রহণ করেন এই চিত্রনায়ক।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

চিরনিদ্রায় শায়িত শাহনাজ রহমতউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর