Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত নারী নির্মাতার সাত নাটক


৪ এপ্রিল ২০১৯ ১৪:৩৪

‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা নির্মাণ করেছেন সাতটি নাটক। ‘বঙ্গমাতা আন্ডার নাইনটিন ওমেন্স ইন্টারন্যাশনাল গোল্ড কাপ ২০১৯’ টুর্নামেন্ট উপলক্ষে এই আয়োজন। ভিন্ন ভিন্ন ক্ষেত্রে নারীর এগিয়ে যাওয়ার গল্প নিয়েই নির্মিত হয়েছেন নাটকগুলো।

আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে টুর্নামেন্ট । আরটিভি ও কে-স্পোর্টস- এর উদ্যোগে নাটকগুলো আরটিভি’র পর্দায় প্রচার হবে ৭ এপ্রিল থেকে, চলবে ২১ এপ্রিল পর্যন্ত। সবগুলো নাটকই প্রচার হবে রাত ৮টায়।

বিজ্ঞাপন

এপ্রিলের ৭ তারিখ প্রচার হবে নাটক ‘সেলাই ঘর’। এটি রচনা ও পরিচালনা করেছেন প্রীতি দত্ত। নাটকে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি। ৯ এপ্রিল প্রচার হবে ‘ধূসর ঘূর্ণি’ নাটক। ইফফাত আরেফীন মাহমুদ তন্বী’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন ফাহমিদা ইরফান। আর অভিনয় করেছেন অর্পণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী।

ইফফাত আরেফীন মাহমুদ তন্বী’র রচনা ও চয়নিকা চৌধুরী পরিচালিত নাটক ‘মেঘবালিকার রঙ’ প্রচার হবে ১১ এপ্রিল। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী। ‘কুসুমের স্বপ্ন’ নাটকটি প্রচার হবে ১৫ এপ্রিল। শ্রাবণী ফেরদৌসের রচনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান।

নাজনীন হাসান চুমকি’র  রচনা ও পরিচালনায় নাটক ‘পিঁউ, একটি পাখির জীবন’ প্রচার হবে ১৬ এপ্রিল। এতে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু। ১৮ এপ্রিল প্রচার হবে ‘স্বপ্নের মেঘদল’ নাটক। মাতিয়া বানু শুকু’র রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন তানজিন তিশা, রাইসুল ইসলাম আসাদ, দীপা খন্দকার।

বিজ্ঞাপন

শবনম ফারিয়া, রওনক হাসান, আজিজুল হাকিম, আরমান পারভেজ মুরাদ, সমাপ্তি মাসুক, রোজি সিদ্দিকী অভিনীত নাটক ‘গাইড’। রচনা ও পরিচালনা করেছেন জিনাত হাকিম। ২১ এপ্রিল প্রচার হবে নাটকটি। এছাড়া বঙ্গমাতা আন্ডার নাইনটিন ওমেন্স ইন্টান্যাশনাল গোল্ড কাপ ২০১৯ টুর্নামেন্ট সামনে রেখে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিব-এর জীবন ও কর্মের উপর ৯টি বিশেষ অনু-তথ্যচিত্র প্রচার করা হবে।

গতকাল (৩ এপ্রিল) বিকাল ৫টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুস সালাম মুর্শেদী এমপি, কে-স্পোর্টস এর ডিরেক্টর আশফাক আহমেদ, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ অনেকে।

সারাবাংলা/পিএ/আরএসও

নারী নির্মাতা বঙ্গমাতা আন্ডার নাইনটিন ওমেন্স ইন্টারন্যাশনাল গোল্ড কাপ ২০১৯ সাত নাটক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর