Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পয়লা বৈশাখে অবসকিওর ব্যান্ডের ১৩তম অ্যালবাম


১০ এপ্রিল ২০১৯ ১৩:২০

ব্যান্ড অবসকিওর ‘১লা বৈশাখে’  নিয়ে আসছে তাদের নতুন অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’। মহান মুক্তিযুদ্ধের বীর গেরিলাযোদ্ধা টিটোর স্বনামে এ অ্যালবাম। মাত্র ১৪ বছর বয়সে দেশের জন্য প্রাণ দিয়েছেন এই যোদ্ধা। তাকে সম্মান জানাতেই ব্যান্ডটির এ অ্যালবাম।

অ্যালবামে গান থাকছে ৮টি। এগুলো হলো- টিটোর স্বাধীনতা, যাও নিয়ে যাও, রঙীন শাড়ি, নস্টালজিয়া, আমার কিসের ভয়, দুঃখ তোমার যত, নিরুদ্দেশ, সুরের বরপুত্র। অমর সুরস্রষ্টা শহীদ আলতাফ মাহমুদকে নিয়ে গান আছে অ্যালবামে। গানের শিরোনাম ‘সুরের বরপুত্র’।

বিজ্ঞাপন

অ্যালবামের গানগুলো লিখেছেন কবি মহাদেব সাহা, লুৎফর রহমান রিটন, মিলটন হাসনাত, অমিত গোস্বামী,  সোনিয়া স্নিগ্ধা ও মাহমুদ আকাশ।

এ প্রসঙ্গে ব্যান্ডটির ভোকাল ও দলনেতা টিপু বলেন, ‘দেশের সূর্যসন্তানদের নিয়ে নিয়মিতই কাজ করছে অবসকিওর। এরই ধারাবাহিকতায় আমরা কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে নিয়ে গান তৈরি করছি। দেশ স্বাধীন হওয়ার দুই দিন আগে টিটো শহীদ হন। সাভারে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে মাত্র ১৪ বছর বয়সে প্রাণ হারান তিনি। তার কমান্ডার ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। তিনিই প্রথম টিটোকে নিয়ে বই লেখেন। এটির নামও ছিল ‘টিটোর স্বাধীনতা।’

পয়লা বৈশাখ রাতে জি-সিরিজ ও অবসকিওরের ভেরিফাইড ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে অ্যালবামটি। ইউটিউব ছাড়াও সিডি আকারে অ্যালবামটি প্রকাশ করছে জি-সিরিজ।

সারাবাংলা/পিএ

অবসকিওর অ্যালবাম টিটোর স্বাধীনতা ব্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর