Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপিল কমিটির ইতিবাচক দৃষ্টিতে ‘শনিবার বিকেল’


১০ এপ্রিল ২০১৯ ১৪:৩২

অনিশ্চয়তার মেঘ কেটে যেতে পারে। যে কেনো সময় সেন্সর পেয়ে যেতে পারে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত ছবি ‘শনিবার বিকেল’। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামূল কবীর।

তিনি বলেন, আপিল কমিটি ছবিটি দেখেছে। দেখার পর কোন সিদ্ধান্তে আসতে পারেনি কমিটি। আরেকটু পর্যবেক্ষণ করতে চায় কমিটি। সিদ্ধান্তে আসতে না পারলেও ‘শনিবার বিকেল’ নিয়ে কমিটির সবার মনোভাব ইতিবাচক। আমাদের তথ্য সচিব আবদুল মালেক দেশের বাইরে রয়েছেন। তিনি দেশে ফিরে সবার সঙ্গে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা আশা করছি সচিব মহোদয় দেশে ফেরার পর ইতিবাচক সিদ্ধান্ত জানাতে পারব। কারণ সরকার, সেন্সরবোর্ড সবাই চাচ্ছে ছবিটি যেন আটকে না থকে।

এর আগে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে—এমন আশঙ্কায় ছবিটির সেন্সর ছাড়পত্র দেয়নি সেন্সর বোর্ড। এই সিদ্ধান্তের পর ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া গত ১৮ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয়ে আপিল করে। তারই প্রেক্ষিতে ৪ এপ্রিল সেন্সর আপিল কমিটি দুপুর ২টায় ছবিটি দেখে।

হলি আর্টিজনে জঙ্গী হামলার ওপর ভিত্তি করে নির্মিত ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন।

এতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনয়শিল্পী। তাদের মধ্যে রয়েছেন প্যালেস্টাইনের ইয়াদ হুরানি, পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়া বাংলাদেশ থেকে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ আরও অনেকে।

সারাবাংলা/আরএসও/পিএ

নিজামূল কবীর মোস্তফা সরয়ার ফারুকী শনিবার বিকেল সেন্সর ছাড়পত্র সেন্সরবোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর