Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুক্তি পাচ্ছে নাসির উদ্দিন ইউসুফের তৃতীয় সিনেমা


১৬ এপ্রিল ২০১৯ ১৭:৪৩

‘আলফা’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত তৃতীয় সিনেমা মুক্তি পাচ্ছে। ‘একাত্তরের যীশু’, ‘গেরিলা’ ছবির পর তার তৃতীয় সিনেমা ‘আলফা’ মুক্তি পাবে ২৬ এপ্রিল।

‘আলফা’ ছবিটি মুক্তির মাধ্যমে আট বছর পর নিাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত কোনো সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। ‘আলফা’ ছবিটিও মুক্তি পাচ্ছে অনেক সময় নিয়ে। ২০০৪ সালে হয় এই ছবির শুটিং।

বিজ্ঞাপন

তৃতীয় বিশ্বের শহরের এক নাগরিককে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘আলফা’ছবির কাহিনী। ছবিতে উঠে আসবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।

চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘আলফা’ছবিতে এটিএম শামসুজ্জামান ছাড়া অন্য সব শিল্পী একেবারেই নতুন।

ছবিটি মুক্তি প্রসঙ্গে নাসির উদ্দিন ইউসুফ সারাবাংলাকে বলেন, ‘ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটির প্রচার নিয়ে আমার আপাতত কোনো পরিকল্পনা নাই। কেউ যদি প্রচারণার পরিকল্পনা করে, তাতে আমার কোনো আপত্তি নেই’।

এরইমধ্যে সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে আরও কিছু ছবির সঙ্গে অংশ গ্রহণ করছে ‘আলফা’। তবে তার আগেই দেশের দর্শকরা ছবিটি দেখতে পারবেন।

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল।

সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। সম্পাদনায় আছেন ক্যাথরিন মাসুদ। ছবির কার্যনির্বাহী প্রযোজক এশা ইউসুফ।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

আলফা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর