Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিয়া দেবী আর নেই


২৬ জানুয়ারি ২০১৮ ১১:৩৬

এন্টারটেইনমেন্ট ডেস্ক

শেষ হলো এক সুপ্রিয়া দেবী অধ্যায়। ভারতীয় বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান এ অভিনেত্রী আর নেই। শুক্রবার (২৬ জানুয়ারি) ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়।

বেশ কয়েকদিন কলকাতার একটি হাসপাতালে ভর্তি থাকার পর, এক সপ্তাহ আগে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় তাকে। এরপর থেকে বালিগঞ্জের বাড়িতে ছিলেন তিনি। ৮৩ বছর বয়সী সুপ্রিয়া দেবী দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

ছবি: শুভজিৎ পুততন্দু

সুপ্রিয়া দেবীর প্রয়াণে শেষ হলো টালিগঞ্জের স্বর্ণযুগ। সুপ্রিয়ার প্রথম ছবি ‘বসু পরিবার’। ঋত্বিক ঘটক পরিচালিত ‘মেঘে ঢাকা তারা’ (১৯৬০), ‘কোমল গান্ধার’ (১৯৬৪), ‘চৌরঙ্গী’ (১৯৬৮), ‘দেবদাস’, ‘দুই পুরুষ’ তার অভিনীত সাড়া জাগানো সিনেমা।

সোনার হরিণ, উত্তরায়ন, সূর্য্যশিখা, সবরমতী, মন নিয়ে- সিনেমাগুলোর মতো জনপ্রিয় ছবিতে তাঁকে মুখ্য ভূমিকায় দেখা গেছে উত্তমকুমারের বিপরীতে। ছয়ের দশকের শেষের দিক থেকে পরবর্তী এক দশকে বেশিরভাগ ছবিতেই উত্তমকুমারের নায়িকার ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

তাঁর মৃত্যুতে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘দীর্ঘ দিনের বন্ধুকে হারালাম, অনেক ছবিতে এক সঙ্গে কাজ করেছি।’

সুপ্রিয়া দেবীর মৃত্যুর খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘তাঁর মৃত্যুতে বাংলা চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। শেষ হল উত্তম অধ্যায়েরও।’

সুপ্রিয়া দেবীর জন্ম ১৯৩৫ সালের ৮ জানুয়ারি। তার অভিনীত প্রথম সিনেমা ‘বসু পরিবার’। তাঁর মৃত্যুতে শোকের ছাঁয়া নেমে এসেছে ভারতীয় বাংলা চলচ্চিত্র জগতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

সুপ্রিয়া দেবী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর