Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তোপের মুখে ‘মেন্টাল হ্যায় ক্যায়া’


২০ এপ্রিল ২০১৯ ১৭:২৬

দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে ‘মেন্টাল হ্যায় ক্যায়া’ ছবির নতুন পোস্টার। পোস্টারে দেখা যায় রাজকুমার রাও ও কঙ্গনা রানাওয়াত মুখোমুখি জিহ্বা বের করে দুই প্রান্ত থেকে ব্লেড ধরে আছেন। আর এতেই ভারতের সাইকিয়াট্রিক সোসাইটির তোপের মুখে পড়ে ছবিটি। শুধু এই পোস্টার  না, এ পর্যন্ত প্রকাশিত সব পোস্টার নিয়েই আপত্তি প্রকাশ করেছেন তারা।  খবর এনডিটিভির।

এরইমধ্যে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনে অভিযোগপত্রও পাঠিয়েছে সংগঠনটি। তাদের অভিযোগ ছবিটি মানসিক স্বাস্থ্যসেবা আইন—২০১৭ এর নীতি লঙ্ঘন করেছে।

বিজ্ঞাপন

চিঠিটিতে লেখা হয়েছে, ‘আমরা চলচ্চিত্রের শিরোনামটি নিয়ে গুরুতর আপত্তি জানাচ্ছি, এটি মানসিক ব্যাধি এবং যারা মানসিক অসুস্থতায় ভোগে তাদের প্রতি অবমাননাকর, অরুচিশীল ও অমানবিক। আমরা মানসিক স্বাস্থ্য পরিষেবা ব্যবহারকারীদের ব্যঙ্গ ও অবমাননাকর চলচ্চিত্রটির নাম পরিবর্তনের দাবি জানাচ্ছি।’

শুধু তাই নয় সদ্য প্রকাশিত পোস্টারগুলো সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে নেয়ারও দাবি জানায় সংগঠনটি।

এদিকে ভারতের সাইকিয়াট্রিক সোসাইটির এমন অভিযোগের বিপক্ষে বিবৃতি দিয়েছে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান বালাজি মোশন পিকচার্স । তাদের বিবৃতিটি বেশ মজার। ভারতীয় সংবাদ মাধ্যমকে বালাজি মোশন পিকচার্স জানিয়েছে, যারা মানসিক রোগে ভুগছেন তাদের কাছে এই ছবির নাম ও পোস্টার অবমাননাকর মনে হতে পারে। তবে ছবিটি মানুষের স্বকীয়তা তৈরীতে ব্যাপক ভূমিকা পালন করবে বলে আমরা মনে করি।

ছবিটি পরিচালনা করেছেন প্রকাশ কভেলামুদি। তার মতে, ছবিটি কোন প্রকার বৈষম্য তৈরী করবে না। বিনোদনে ভরপুর একটি ছবি হতে যাচ্ছে এটি।

বিজ্ঞাপন

২১ জুন ‘মেন্টাল হ্যায় ক্যায়া’ মুক্তি পাওয়ার কথা আছে।

সারাবাংলা/আরএসও/পিএম

কঙ্গনা রানাওয়াত ভারতীয় সাইকিয়াট্রিক সোসাইটি মেন্টাল হ্যায় ক্যায়া রাজকুমার রাও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর