Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় চলছে ‘ফেলুদা’র শুটিং


২৪ এপ্রিল ২০১৯ ১৫:০৭

সত্যজিৎ রায়ের ‘ফেলুদা’ চরিত্রটির সাথে কে না পরিচিত! সারাবিশ্বের বাংলা ভাষাভাষী মানুষের কাছে ‘ফেলুদা’ রহস্য উন্মোচনকারী এক অতিমানব হিসেবে পরিচিত।

যুগে যুগে ‘ফেলুদা’কে নিয়ে অনেক ধারাবাহিক টেলিভিশন সিরিজ, চলচ্চিত্র নির্মিত হয়েছে। তবে সেটা কেবল সীমাবদ্ধ ছিল টালিগঞ্জ আর বলিউডে। এর বাইরে কোথাও ফেলুদাকে নিয়ে নির্মিত হয়নি কিছু।

এবার বাংলাদেশে ফেলুদাকে নিয়ে নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। সত্যজিৎ রায়ের লেখা ‘নয়ন রহস্য’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। আর এতে ফেলুদা চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল। আর তার সহকারি জটায়ুর চরিত্রে আজাদ আবুল কালামকে দেখা যাবে। এটি পরিচালনা করছেন তৌকির আহমেদ।

গত ২১ এপ্রিল থেকে ঢাকার নবাবগঞ্জে শুরু হয়েছে ওয়েব সিরিজটির শুটিং। সেখানে তিনদিন শুটিংয়ের পর বুধবার (২৪ এপ্রিল) ঢাকায় চলছে পরবর্তী অংশের শুটিং।

এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে শুটিংয়ের কিছু স্থিরচিত্র। সেসব স্থিরচিত্র দেখে বোঝা যাচ্ছে, বাংলাদেশের প্রেক্ষাপটের কথা মাথায় রেখে ফেলুদাকে উপস্থান করা হচ্ছে। শুধু তাই নয় সেট ডিজাইনেও আনা হয়েছে কিছুটা ভিন্নতা। তবে ভিন্ন হলেও সেখানে সেই সেকেলে আটপৌরে ঘরের ছোঁয়া থাকছে।

এদিকে শুটিংয়ে ব্যস্ততার মাঝেই কথা হয় তৌকির আহমেদের সাথে। ব্যস্ততার মাঝেই তিনি বলেন, ‘এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। ফেলুদার সাথে মানুষের আবেগ জড়িয়ে আছে। সেই আবেগ ধরে রাখাটা আমার জন্য চ্যালেঞ্জের। তবে নির্মাতাকে সবধরনের চ্যালেঞ্জ নিতে হয়। ফলে, ভয়ের কিছু নেই। ভালোভাবেই ফেলুদাকে উপস্থাপন করার চেষ্টা থাকবে।’

ওয়েব সিরিজটি হবে ৮০ মিনিটের। যাকে ভাগ করা হবে তিনটি পর্বে। এটি ধারাবাহিকভাবে প্রচারিত হবে অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট বায়স্কোপ লাইভে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/এএসজি

আজাদ আবুল কালাম আহমেদ রুবেল ওয়েব সিরিজ ফেলুদা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর