Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোলক কার? অভিযোগ গেলো মন্ত্রীর কাছে


২৪ এপ্রিল ২০১৯ ১৬:৩৭

আলোচিত–সমালোচিত ‘নোলক’ ছবি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের হস্তক্ষেপ চেয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি।

বুধবার (২৪ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রীর সাথে পূর্ব নির্ধারিত বৈঠক ছিল চলচ্চিত্র পরিচালক সমিতির নেতাদের। বৈঠকে পরিচালক সমিতির পক্ষ থেকে ‘নোলক’ ছবির জটিলতা সম্পর্কে তথ্যমন্ত্রীকে অবহিত করা হয়।

তথ্যমন্ত্রীকে কি বলেছেন? জানতে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান ‍গুলজারের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি সারাবাংলাকে বলেন, ‘শুনেছি “নোলক” ছবিটি ছাড়পত্র পেয়েছে। আমরা বিষয়টি মাননীয় তথ্যমন্ত্রীকে জানিয়েছি। বলেছি, মূল পরিচালকের কাছ থেকে ছবি কেড়ে নেয়া হয়েছে। তথ্যমন্ত্রী কাগজপত্র দেখে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন।’

দুই বছর আগে ছোট পর্দার নির্মাতা রাশেদ রাহার হাতে ‘নোলক’ ছবি নির্মাণের ভার তুলে দিয়েছিলেন প্রযোজক সাকিব সনেট। বিশাল আয়োজনে মহরতের মাধ্যমে ছবি নির্মাণের ঘোষণাও দেয়া হয়। উচ্ছ্বসিত রাশেদ রাহা তুমুল আগ্রহে ভারতের রামুজি ফিল্ম সিটিতে ২০১৭ সালের ১ ডিসেম্বর শুরু করেন ছবির শুটিং। টানা একমাস চলে ছবির শুটিং। তারপর বাধে বিপত্তি। হঠাৎ করেই পরিচালকের দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয় রাশেদ রাহাকে। প্রযোজক সাকিব সনেট নিজেই নেন পরিচালনার দায়িত্ব।

এরপর রাশেদ রাহা পরিচালক সমিতিতে অভিযোগ জানান। চলচ্চিত্র পরিচালক সমিতির গঠনতন্ত্র অনুসারে রাশেদ রাহাকে ছবি ফিরিয়ে দেয়ার নির্দেশ দেয়। তাতেও কোনো কাজ হয়নি। ঘটনা গড়ায় আদালত অব্দি। সেখানেও রাশেদ রাহা ফিরে পাননি ছবির পরিচালনা স্বত্ত্ব।

বিজ্ঞাপন

এরকম জটিলতার মাঝে মঙ্গলবার (২৩ এপ্রিল) মৌখিকভাবে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। তবে আনুষ্ঠানিকভাবে সেন্সর সনদ পেতে দুই একদিন সময় লাগবে। কারণ ছবির দুটি দৃশ্যের কিছু অংশের ওপর কাঁচি চালানো হয়েছে।

আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে ‘নোলক’। ছবিতে জুটি বেঁধেছেন শাকিব খান ও ববি। এছাড়া অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমী, রজতাভ দত্তসহ অনেকে।

সারাবাংলা/আরএসও/পিএম

তথ্যমন্ত্রী নোলক মুশফিকুর রহমান গুলজার রাশেদ রাহা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর