Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়ের সব রেকর্ড ‘এন্ডগেম’র নিচে


২৮ এপ্রিল ২০১৯ ১৯:৪১

অ্যাভেঞ্জার্স: এন্ডগেম সারাবিশ্বে মুক্তির তিনদিনে আয় করেছে আনুমানিক ৬৪৪ মিলিয়ন ডলার। যা পৃথিবীর সব সিনেমার সব ধরনের আয়ের রেকর্ডকে ভেঙে ফেলেছে। খবর সিএনএন’র।

সিএনএন বিজনেসের দেয়া তথ্যানুযায়ী এর আগে মুক্তির প্রথম সপ্তাহে ৬৪১ মিলিয়ন ডলার আয় করে ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। আর অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র সপ্তাহ এখনো শেষ হয়নি। তার মানে আয়ের অংকটা বাড়বে আরও অনেক।

এখন পর্যন্ত এন্ডগেমের ঘরে আসা ৬৪৪ মিলিয়ন ডলারের মধ্যে ৪৮৭ ডলার এসেছে হলিউডের বাইরে থেকে। এটিও মুক্তির প্রথম সপ্তাহে বিভিন্ন দেশ থেকে সবচেয়ে বেশি আয়। এর আগে এই রেকর্ড ছিল ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির।

চীনেও তিনদিনের হিসেবে সবচেয়ে বেশি আয় করা ছবির নাম এখন অ্যাভেঞ্জার্স: এন্ডগেম। ছবিটি সেখানে আয় করেছে ২১৭ মিলিয়ন ডলার।

উত্তর আমেরিকায় মুক্তির প্রথম দিনে এন্ডগেমের আয় ১৫৬.৭ মিলিয়ন ডলার এবং এটাই এখন সর্বোচ্চ। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যায়োকেন্স’ ছবির দখলে ছিল রেকর্ডটি।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিটি মারভেল স্টুডিওর ভালো একটি উপসংহার। এন্ডগেমের আগে অ্যাভেঞ্জার্স সিরিজের ২১টি ছবি মুক্তি পেয়েছে। আর ২১টি ছবিটি মিলিয়ে সারাবিশ্ব থেকে মোট আয় করে ১৯ বিলিয়ন ডলার। এবার এন্ডগেমের আকাশচুম্বি সাফল্যে দীর্ঘদিনের হাসিটা লেগে থাকলো মারভেল স্টুডিও কর্তৃপক্ষের মুখে।

সারাবাংলা/পিএ/পিএম

অ্যাভেঞ্জার্স: এন্ডগেম আয়ের রেকর্ড সিনেমা হলিউড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর