Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিঙ্গাপুরে সুবীর নন্দী, চিকিৎসা শুরু


৩০ এপ্রিল ২০১৯ ১৬:৪৯

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে সিঙ্গাপুর পৌঁছান অসুস্থ সুবীর নন্দী এবং তার মেয়ে ফাল্গুনী নন্দী। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। সুবীর নন্দীর পরিবারের পক্ষ থেকে চিকিৎসার সার্বিক দেখভাল করছেন তিনি।

বিজ্ঞাপন

ড. সামন্ত লাল সারাবাংলাকে বলেন, ‘বাংলাদেশ সময় বেলা আড়াইটা বা তার একটু বেশি সময়ে সিঙ্গাপুর পৌঁছান সুবীর নন্দী।  তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের আইসিইউতে রেখে তার চিকিৎসা শুরু হয়েছে।’

সোমবার (২৯ এপ্রিল) রাতে সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেওয়ার কথা থাকলেও এয়ার অ্যাম্বুলেন্সে যান্ত্রিক ত্রুটির কারণে তা সম্ভব হয়নি। পরে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় তাকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেয় এয়ার অ্যাম্বুলেন্সে। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়েছে।

গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখে শ্রীমঙ্গল থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হন সুবীর নন্দী। সেসময় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএএইচ) ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরে পুনরায় হৃদরোগে আক্রান্ত হন তিনি। ৩-৪ মিনিটের চেষ্টার পরে হৃদযন্ত্র সচল হলে নন্দিত এই সংগীতশিল্পীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর থেকে সুবীর নন্দী সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চার বার। বাচসাস পুরস্কারও পেয়েছেন চার বার। গানে অবদান রাখায় এ বছর তাকে ভূষিত করা হয়েছে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে।

হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম ১৯৫৩ সালের ১৯ নভেম্বর। বাবা চাকরি করতেন চা বাগানে। ছোটবেলা কেটেছে সেখানেই। ছোটবেলাতেই মা পুতুল রানীর কাছে গানে হাতেখড়ি। পরে শাস্ত্রীয় সংগীতে তালিম নিয়েছেন ওস্তাদ বাবর আলী খানের কাছে।

সারাবাংলা/পিএ/পিএম

অসুস্থ সিঙ্গাপুর সুবীর নন্দী

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর