Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ মিনারে সুবীর নন্দী, শেষ শ্রদ্ধা


৮ মে ২০১৯ ১২:০১

বরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে তাকে শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা-ভালোবাসা জানাচ্ছেন সুবীর নন্দীর প্রতি।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ব্যক্তিত্বসহ নানা শ্রেণী-পেশার মানুষ। তাদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী তপন মাহমুদ, সুবীর নন্দীর দীর্ঘদিনের সহকর্মী ফকির আলমগীর, রফিকুল আলম, নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হকসহ আরও অনেকে। তারা ফুল হাতে এসেছিলেন ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে।

বুধবার (৮ মে) সকাল পৌনে ৭টার দিকে সিঙ্গাপুর থেকে ঢাকায় পৌঁছে সুবীর নন্দীর মরদেহ বহনকারী উড়োজাহাজটি। এরপর সেখান থেকে তাকে নেওয়া হয় রাজধানীর গ্রীন রোডের নিজ বাসায়। পরে সকাল সাড়ে ৮টার দিকে তাকে নেওয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে বেলা ১১টায় শিল্পীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের পর শিল্পীর মরদেহ নেওয়া হবে এফডিসিতে। এরপর তাকে নিয়ে যাওয়া হবে রামকৃষ্ণ মিশনে। রামকৃষ্ণ মিশন থেকে মরদেহ নেওয়া হবে সবুজবাগ বড়দেশ্বরী কালীমাতা মন্দিরে। সেখানে শেষকৃত্য সম্পন্ন হবে সুবীর নন্দীর।

মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ সময় ভোর ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই গুণী শিল্পী। মৃত্যুকালে সুবীর নন্দীর বয়স হয়েছিল ৬৫ বছর।

বিজ্ঞাপন

আরও পড়ুন: দেশে ফিরেছেন নিষ্প্রাণ সুবীর নন্দী

সারাবাংলা/পিএ/পিএম

শহীদ মিনার শেষ শ্রদ্ধা সুবীর নন্দী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর