Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’


৮ মে ২০১৯ ১৩:০১

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত সিনেমা ‘শনিবার বিকেল’ অংশ নিতে যাচ্ছে সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে। মূল পর্বে প্রতিযোগিতা ছাড়াও দুটি প্রদর্শনী হবে ছবিটির।

জুনের ১০ তারিখে দুপুর ২টায় এবং ১৩ জুন রাত ৮টায় সিডনির ‘ড্যান্ডি অপেরা হলের সিনেমা ওয়ান’- এ চলচ্চিত্রটির দুইটি প্রদর্শনী হবে। সিডনির আগ্রহীরা সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের ওয়েব সাইটে  ছবিটির টিকেট সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞাপন

চলচ্চিত্রটির প্রদর্শনী এবং উৎসব উপলক্ষে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা সিডনি যাবেন ৯ জুন। সেখানে তারা প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায় অংশ নেবেন।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল তাদের প্রোগ্রাম নোটে ছবিটি সম্পর্কে লিখেছে- ‘বার্লিন ফেস্টিভ্যালে সিলভার বিয়ার জয়ী সিনেমাটোগ্রাফার আজিজ জাম্ভাকিয়েভের অনন্য সাধারণ এক সিঙ্গেল শটের সিনেমা ‘শনিবার বিকেল’। এই অডাশিয়াস ছবি আমাদেরকে নিয়ে যায় ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া ভীতিকর সময়ে। এই ছবিতে কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ন নয়। তার আসল আরাধ্য বিভিন্ন ধর্ম-বর্নের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার জয়গান।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের আগে ‘শনিবার বিকেল’ ছবিটি অংশ নেয় মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে। সেখানে দুটি জুরি পুরস্কার অর্জন করে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল এবং টেনডেম প্রোডাকশন প্রযোজিত ছবিটি।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে এটি ফারুকীর দ্বিতীয়বার অংশগ্রহণ। এর আগে ২০১৩ সালে ‘টেলিভিশন’ ছবিটি নিয়ে প্রথমবার এতে অংশ নেন মোস্তফা সরয়ার ফারুকী।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

মোস্তফা সরয়ার ফারুকী শনিবার বিকেল সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল সিনেমা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর