Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবার বসন্ত: ঈদের নিয়মিত ঢংয়ের বাইরে ভিন্ন স্বাদ


২৯ মে ২০১৯ ১৪:৩৯

আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে সিনেমা ‘আবার বসন্ত’। ধারাবাহিকতা ভেঙে নতুন ঢংয়ে সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক অনন্য মামুন। এমনকী ঈদে যেমন নাচ-গান-অ্যাকশনে ভরপুর সিনেমা নির্মিত হয়, ‘আবার বসন্ত’ সেই ঘরানার নয়। ছবিতে নেই কোনো সুপারস্টারও।

পরিচালকের দাবি ‘আবার বসন্ত’ ছবির গল্পই সুপারস্টার। আর দক্ষ ও পরীক্ষিত অভিনয়শিল্পীরা আছেন ছবিতে। তাই এখানে যা বলতে চাওয়া হয়েছে, অভিনয়েও তা ফুটে উঠেছে ভালো ভাবেই।

কিন্তু ঈদের ছবির ডামাডোলে ‘আবার বসন্ত’ কি আসতে পারবে আলোচনায়? পারবে কী ব্যবসা সফল হতে? পরিচালক আশাবাদী।

কারণ ব্যাখ্যা করতে গিয়ে পরিচালক অনন্য মামুন সারাবাংলাকে বলেন, ‘আবার বসন্ত ছবিটি প্রথম দিকে শুধু ঢাকা ও চট্টগ্রামের অল্প কিছু হলে মুক্তি দেওয়া হবে। যেমন স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, বলাকা এবং চট্টগামে। পরিবার নিয়ে যারা গল্প নির্ভর সিনেমা দেখতে পছন্দ করেন, তারা আমার ছবির অন্যতম দর্শক। খেয়াল করে দেখবেন, এই সংখ্যাটাও কম না। আর এই মানুষগুলো কিন্তু ঈদে একটা বড় সময় ছুটি পায়। তারাও সিনেমা দেখতে চায় কিন্তু মনের মতো সিনেমা পায় না।’

পরিচালক মনে করেন ‘আবার বসন্ত’ ছবিটি চাকুরিজীবী, শিক্ষার্থী শ্রেণীকেও গল্পের কারনে আকৃষ্ট করবে। কিন্তু তাতেই কি ছবিটি ব্যবসা সফল হবে?

‘আমার ছবির বাজেট কম। তাছাড়া এই ছবির বাজেটের বড় অংকের টাকা এরই মধ্যে উঠে গেছে। কোয়ালিটি সিনেমা বানালে সিনেমার বিভিন্ন রাইটস বিক্রির সুযোগ তৈরি হয়। আমিও সেইভাবে ছবিটির রিটার্ন পেয়ে গেছি। ধীরে ধীরে ছবিটি যখন আরও হলে মুক্তি পাবে, তখন নিশ্চিয়ই আমরা মুনাফার মুখও দেখতে পারব।’ বললেন অনন্য মামুন।

পরিচালক মনে করেন ঈদে শুধু নয়, কিছুটা কম বাজেটে এমন গল্প নির্ভর ছবি অন্য সময়েও নির্মাণ হওয়া উচিৎ। ছবি ঠিকঠাক বানাতে পারলে অল্প হলে মুক্তি দিয়েও ছবির টাকা তুলে ফেলা সম্ভব। সেই পরিবেশ এখন দেশে তৈরি হয়ে গেছে বলে মনে করেন পরিচালক অনন্য মামুন।

আবার বসন্ত ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, অর্চিতা স্পর্শীয়াসহ অনেকে। মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় রাজধানীর বলাকা হলে অনুষ্ঠিত হয় ছবিটির বিশেষ প্রদর্শনী।

সারাবাংলা/পিএ

অনন্য মামুন অর্চিতা স্পর্শিয়া আবার বসন্ত তারিক আনাম খান সিনেমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর