Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেক্ষাগৃহসহ তথ্য কমপ্লেক্স ২৬টি, হবে বিএফডিসি কমপ্লেক্স


১৪ জুন ২০১৯ ১৮:৫৩

বৃহস্পতিবার (১৩ জুন) প্রস্তাব করা হয়েছে ২০১৯-২০ অর্থবছরের বাজেট। সেখানে চলচ্চিত্র খাতে বিশেষ কোনো বরাদ্দ না থাকলেও প্রকল্পের আওতায় হল নির্মাণের সিদ্ধান্ত রয়েছে তথ্য মন্ত্রণালয়ের।

বাজেটের মঞ্জুরি ও বরাদ্দের দাবি সমূহের উল্লেখযোগ্য কার্যাবলিতে তথ্য কমিশনের জন্য নিজস্ব ভবন নির্মাণ ও জেলা পর্যায়ে ২৬টি আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে উল্লেখ রয়েছে। এর মধ্যে ২৬টি আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্প রয়েছে প্রথম পর্যায়ে। আর এই তথ্য কমপ্লেক্সেই থাকবে সিনেমা প্রদর্শনের ব্যবস্থা।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মীর মো. নজরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘প্রথম পর্যায়ে থাকা ২৬টি আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্পে সিনেমা প্রদর্শনের ব্যবস্থা রয়েছে। এখন চলছে জেলা নির্বাচনের কাজ। অর্থাৎ কোন ২৬টি জেলায় প্রথম পর্যায়ে তথ্য কমপ্লেক্স নির্মিত হবে সেই কাজই করছেন সংশ্লিষ্টরা।’

অন্যদিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ভেতরেই বিএফডিসি কমপ্লেক্স নির্মাণের প্রকল্প হাতে নিয়েছে তথ্য মন্ত্রণালয়। গত অর্থবছরে অর্থাৎ ২০১৮-১৯ অর্থবছরেই প্রকল্পটি অন্তর্ভুক্ত হয় তথ্য মন্ত্রণালয়ের বাজেটের মঞ্জুরি ও বরাদ্দের দাবি সমূহের উল্লেখযোগ্য কার্যাবলিতে।

যদিও প্রকল্পটির অবকাঠামোগত কোনো কাজ শুরু হয়নি এখনো। বিএফডিসি কমপ্লেক্স হবে ১৫ তলা বিশিষ্ট। বর্তমান এফডিসির মধ্যেই তৈরি হবে এই কমপ্লেক্স। কমপ্লেক্সে সিনেমা হল, শুটিং ফ্লোরসহ থাকবে আরও অনেক রকম কাজ করার সুযোগ।

প্রকল্পটির ডিরেক্টর অব প্রোডাকশন হিসেবে দায়িত্বে আছেন এফডিসির টেকনিক্যাল এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত ডিরেক্টর কে এম আইয়ুব আলী। তিনি সারাবাংলাকে বলেন, ‘চলতি বছরের শেষ বা আগামী বছরের শুরুর দিকে বিএফডিসি কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হতে পারে।’

সারাবাংলা/পিএ

চলচ্চিত্র তথ্য কমপ্লেক্স প্রেক্ষাগৃহ বিএফডিসি কমপ্লেক্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর