Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্থগিত নয়, অভিনয় শিল্পী সংঘের নির্বাচন হচ্ছে


২০ জুন ২০১৯ ১৮:৫৪

অভিনয় শিল্পী সংঘের ফাইল ছবি।

শুক্রবার (২১ জুন) নির্বাচনের জন্য প্রস্তুত অভিনয় শিল্পী সংঘ। শুক্রবারই নির্বাচন হচ্ছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন কমিশনার বৃন্দাবন দাস।

তিনি সারাবাংলাকে বলেন, ‘নির্বাচন হবে। নির্বাচন বন্ধ করার কোনো কারণ দেখছি না। কারণ বিজ্ঞ আদালতের দেওয়া নির্বাচন স্থগিত করার কোনো আদেশ আমরা পাইনি।’

তিনি আরও বলেন, ‘আমরা এবার ভোট গননা করব ডিজিটাল পদ্ধতিতে। আমি এখন সেইখানে বসেই কাজ করছি। কয়েকজন ফোন করে বলেছেন যে বিজ্ঞ আদালত নাকি অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে স্থগিতাদেশ দিয়েছেন। কিন্তু সেই আদেশ আমরা পাইনি বিধায় নির্বাচন স্থগীত হচ্ছে না।’

এরই মধ্যে অভিনয়শিল্পী সংঘের সব সদস্য এবং ভোটারদের অভিনয়শিল্পী সংঘের নির্বাচন কমিশন থেকে মোবাইল ক্ষুদে বার্তায় জানানো হয়েছে যে- ২১ জুন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন, ভোট গ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে আপনারা আপনাদের ভোটাধিকার প্রয়োহ করুন। নির্বাচনী উৎসবে মেতে উঠুন।

এর আগে বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনের স্থগিতাদেশ দেন ঢাকা দ্বিতীয় সিনিয়র সহকারী জজ মাহমুদ শাফিন। অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে ১৯ জুন মামলা করেন দ্বিতীয় সহকারী আদালতে।

তারা অভিযোগে উল্লেখ করেন- গত ২২ ফেব্রুয়ারি সংঘের সাধারণ সভায় নির্বাচন কমিশন ঘটনা করা হয়। কিন্তু বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক সেই নির্বাচন কমিশনকে উপেক্ষা করে নতুন নির্বাচন কমিশন গঠন করেন। যা সম্পূর্ণ নীতি বহির্ভূত।

নির্বাচনের তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজসহ ও সংঘের সর্বশেষ মেয়াদের সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ২০ জুন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

অভিনয় শিল্পী সংঘ নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর