Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের ভোট গণনা শুরু, রাতেই ফলাফল


২১ জুন ২০১৯ ১৮:২০

অভিনয় শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। শুক্রবার (২১ জুন) বেলা ৫টায় এই ভোট গ্রহণ শেষ হয়। এখন চলছে ভোট গণনা। শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মলিনায়তনে ভোট গ্রহণ শুরু হয়েছিল সকাল ৯টা থেকে।

নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৬০৮ জন। টোকেন সংগ্রহ করে ভোট দিয়েছেন ৫১৬ জন ভোটার। সেই হিসেবে নব্বই শতাংশ ভোট পড়েছে নির্বাচনে। বিষয়গুলো সারাবাংলাকে নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন কমিশনার বৃন্দাবন দাস।

বিজ্ঞাপন

এবার ভোট গণনা হবে ডিজিটাল উপায়ে। এই পদ্ধতি ব্যবহার করার কারণে দ্রুতই ভোট গণনা করা সম্ভব। বৃন্দাবন দাস বলেন, ‘আশা করছি রাত নয়টার মধ্যেই ভোটের ফলাফল জানানো সম্ভব হবে।’

শিল্পী সংঘের নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজ। এবার নির্বাচনে ২১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন প্রার্থী। এরই মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে লুতফর রহমান জর্জ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবার সভাপতি পদে লড়ছেন শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান। আর সাধারণ সম্পাদক পদে লড়ছেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।

সহ-সভাপতির তিনটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু, তানিয়া আহমেদ ও দিলু মজুমদার।

আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা লড়ছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য। অর্থ-সম্পাদকের পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নূর এ আলম নয়ন ও মাঈন উদ্দিন আহমেদ কোহিনূর।

বিজ্ঞাপন

আরমান পারভেজ মুরাদ, উর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম লড়ছেন দফতর সম্পাদক পদে। আর অনুষ্ঠান সম্পাদকের জন্য লড়ছেন স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।

আইন ও কল্যাণ সম্পাদক হতে লড়ছেন শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর প্রতিদ্বন্দ্বিতা করছেন। তথ্য প্রযুক্তি পদে লড়ছেন মুলুক সিরাজ ও সুজাত শিমুল।

কার্যনির্বাহী সাতটি পদে লড়ছেন বন্যা মির্জা, রাজিব সালেহিন, জাকিয়া বারী মম, নুরুন জাহান বেগম, রেজাউল করিম সরকার, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর, মাহাদী হাসান পিয়াল, মুনিরা বেগম মেমী, ওয়াসিম হাওলাদার, জাহিদুল ইসলাম চৌধুরী, মাহাবুবুর রহমান মোল্লা, সনি রহমান, শামস সুমন, আবদুর রাজ্জাক, সামসুন নাহার শিরিন ও সেলিম মাহবুব।

সারাবাংলা/পিএ

অভিনয় শিল্পী সংঘ নির্বাচন ভোট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর