Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালমান-আলিয়া’র ছবিতে টাকার অভাব!


২৬ আগস্ট ২০১৯ ১৬:১৬

সঞ্জয় লীলা বানসালি’র সিনেমা মানেই জাকজমক সেট, বিশাল আয়োজন। তবে সালমান খানের সঙ্গে ছবি করতে গিয়ে এবার সেই পরিধিটা কিছুটা ছোট করে ফেলতে হচ্ছে পরিচালককে। প্রায় ১২ বছর পরে ‘ইনশাল্লাহ’ ছবিতে সালমান-বানসালি জুটি ফিরলেও তাতে বড় অঙ্কের টাকা ঢালতে রাজি হচ্ছে না মুম্বাইয়ের কোনও স্টুডিও। খবর ভারতীয় গণমাধ্যমের।

‘সাওরিয়া’র পরে আবার ‘ইনশাল্লাহ’তে একসঙ্গে কাজ শুরু করলেন দু’জনে। রয়েছেন আলিয়া ভাটও। গত ২১ অগস্ট থেকে শুরু হয়েছে ছবির শুটিং। তবে এবার বানসালি নিজের ছবিতে সেই মাপের আয়োজন রাখতে পারবেন কি না, তা নিয়ে উঠছে প্রশ্ন। সূত্রের খবর, যে পরিমাণ টাকার অঙ্ক স্টুডিওর কাছ থেকে দাবি করেছেন সঞ্জয়, সেই অঙ্ক দিতে রাজি হচ্ছে না কেউ।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  সানিয়া মির্জার চরিত্রে অভিনয় করতে চান শ্রদ্ধা


তাই এবারের ছবিতে ‘পদ্মাবত’ কিংবা ‘বাজিরাও মাস্তানি’র মতো ঝলমলে সেট আশা করলে হয়তো হতাশই হবেন দর্শক। ‘ইনশাল্লাহ’ অবশ্য পিরিয়ড পিস নয়। এটি আরবান লাভ স্টোরি। তাই নিজের গণ্ডিটা ছোট করে ফেলতে হয়েছে বানসালিকে।

প্রথমে পরিচালক বড় স্টুডিওগুলি থেকে প্রায় ২০০ কোটি টাকা দাবি করেছিলেন। এই বাজেটের ছবি অন্তত সাড়ে তিনশো কোটির ব্যবসা না করতে পারলে লাভের মুখ দেখবে না স্টুডিও। ছবিটি সালমান খানের ঈদের রিলিজ় হলেও ভরসা রাখতে পারছেন না প্রযোজকেরা।

কিন্তু কেন? নির্মাতারা সাধারণত কোনও স্টুডিওকে নিজেদের ছবি বিক্রি করলে তার মধ্যে বাজেটের সঙ্গে নিজেদের পারিশ্রমিক ও ল্যান্ডিং কস্ট ধরা থাকে। এর পরে ছবিটা তেমন ব্যবসা না করতে পারলেও নির্মাতাদের খুব একটা লোকসান হয় না, যতটা হয় সেই স্টুডিওর। তাই এ বার আর ঝুঁকি নিতে চাইছেন না কেউই।

বিজ্ঞাপন

এও শোনা যাচ্ছে, বেগতিক দেখলে বানসালি নিজের ও ভাইজানের যৌথ প্রযোজনাতেও ভরসা রাখতে পারেন। তবে স্টুডিওর খোঁজ এখনও চলছে। আর গোটা ব্যাপারটা নিয়ে সালমান নিজেও নাকি মনমরা। এমনিতেই তার ‘ভারত’ আশানুরূপ ব্যবসা করতে পারেনি। তার উপরে বানসালির বাকি ছবিগুলোর মতো ‘ইনশাল্লাহ’-য় থাকছে না রাজকীয় সেট। বেশির ভাগ শুটিংই হবে হরিদ্বার, বারাণসী, মুম্বাইয়ের মতো লোকেশনে। মার্কিন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোতেও হবে শুটিং।

সালমানের পাশাপাশি আলিয়া আর এক হেভিওয়েট তারকা এই ছবিতে। তা সত্ত্বেও বাজেট কমিয়ে ফেলতে হচ্ছে, যা কারও পক্ষেই সুখকর নয়। ইদানীং এ নিয়ে প্রায়ই মিটিংয়ে বসছেন বানসালি ও সালমান।


আরও পড়ুন :

.   মিলান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি তিন ছবি

.   ‘আমি যে বাজি খেলি, সেটা সব বাজিগর খেলে না’

.   বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক বাবর আর নেই


আলিয়া ভাট সঞ্জয় লীলা বানসালি সালমান খান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর