Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অর্জন ৭১’ সিনেমার অভিনয়শিল্পীদের সঙ্গে চুক্তিস্বাক্ষর


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৩৩

মহান মুক্তিযুদ্ধে পুলিশের আত্মত্যাগ নিয়ে নির্মিত হচ্ছে ‘অর্জন ৭১’ নামের চলচ্চিত্র। মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত ছবিটির মহরত অনুষ্ঠান হয় গত জুলাই মাসে।

শনিবার (৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) ছবির অভিনয়শিল্পীদের সঙ্গে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। সভপাতি হিসেবে ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম। বিশেষ অতিথির চেয়ার অলংকৃত করেছেন তথ্যমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মো. এনামুল করিম বুলবুল ও বিশিষ্ট সমাজ সেবক আরোমা দত্ত।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  কলকাতায় চলছে ‘বিক্ষোভ’ ছবির শুটিং, শ্রাবন্তীর সঙ্গে শান্ত খান


এ ছবিতে অভিনয় করবেন মৌসুমী, শতাব্দী ওয়াদুদ, আফফান মিতুলসহ অনেকে। তবে অনুষ্ঠানে অভিনয়শিল্পীদের মধ্যে শুধু মৌসুমী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতায় মির্জা সাখাওয়াৎ হোসেন বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে আমি গবেষণা করেছি। গবেষণা করতে করতে জানতে পারলাম বাংলাদেশের মুক্তিযুদ্ধে পুলিশের অবদান অনেক। অথচ তারা কখনো প্রাদপ্রদীপের আলোয় আসেনি। তাদের গল্প এই ছবির মাধ্যমে তুলে ধরতে চাই। শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের মিয়া পুলিশের এসএই ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের শুরুতে প্রতিরোধ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তার অনুগত পুলিশ সদস্যরা স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। শহীদ আব্দুল কাদের মিয়ার আত্মত্যাগের কথা এই ছবির বিষয়বস্তু।

মৌসুমি বলেন, ছবিতে আমি শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশের স্ত্রীর চরিত্রে অভিনয় করব। এধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ সবসময় আসে না। আমি চেষ্টা করব চরিত্রটিকে বাস্তবসম্মতভাবে ফুঁটিয়ে তুলতে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। তারা তাদের বক্তব্যে মুক্তিযুদ্ধে পুলিশের অবদানের ইতিহাস আলোকপাত করেন। সেই সঙ্গে তারা এধরনের ছবি নির্মাণের উদ্যোগকে সাধুবাদ জানান।


আরও পড়ুন :  প্রত্যেক মানুষের ‘না’ বলার অধিকার আছে: তিশা


অর্জন ৭১ চুক্তি স্বাক্ষর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর