Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমবার চলচ্চিত্র পরিচালনায় আসছেন জাকারিয়া সৌখিন


৯ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২১

বহু নাটকের নাট্যকার জাকারিয়া সৌখিন। মূলত ক্যামেরার পেছনের মানুষ। নাটক লেখার পাশাপাশি নাটক পরিচালনাও করে থাকেন তিনি। তবে এবার তিনি আসছেন আরও বড় পরিসরে।

প্রথমবারের মতো তিনি পরিচালনা করতে যাচ্ছেন চলচ্চিত্র। শিগগিরই যে তিনি শুটিং শুরু করবেন তেমনটা নয়। তবে চলচ্চিত্রের জন্য গুছিয়ে ফেলেছেন গল্প, চিত্রনাট্যসহ অনেক কিছুই।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে চলচ্চিত্র পরিচালনা করার ব্যাপারটি তিনি নিশ্চিত করেছেন জাকারিয়া সৌখিন। তিনি লিখেছেন, ‘ছোটপর্দা থেকে বড়পর্দায় যাচ্ছি। অর্থাৎ আমি ফিল্ম বানাচ্ছি। এ কথা সত্য যে, ফিল্ম বানানোর স্বপ্ন নিয়ে আমি নির্মাণে আসিনি। তবে নির্মাণ করতে করতে ফিল্ম বানানোর স্বপ্ন দেখতে শুরু করেছিলাম। অবশেষে আমার স্বপ্নটি পূরণ হতে যাচ্ছে।

তিনি আরও লেখেন, ‘নাটক নির্মাতারা যখন ফিল্ম নির্মাণের ঘোষণা দেন, তখন অনেকেই মনে করেন, দেশ-বিদেশে অ্যাওয়ার্ড পাওয়ার জন্য ‘‘মাথার ওপর দিয়ে যাওয়া গল্প’’ বলবে। কিন্তু না। ‘‘মাথার ওপর দিয়ে চলে যাওয়া গল্প’’ বলার মতো মেধাবী নই আমি। আপনাদের ভালো লাগবে, আপনারা ফুললি এন্টারটেইন হবেন, পরিপূর্ণ তৃপ্তির ঢেঁকুর তুলে হল থেকে বের হবেন— এমন একটি ফিল্মই বানানোর চেষ্টা করব আমি।’

বিষয়টি নিয়ে জাকারিয়া সৌখিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সারাবাংলাকে বলেন, ‘গল্পটি চিত্রনাট্য পর্যায়ে আছে। এটি শেষ হলে, আমি চিত্রনাট্যটি আমি আরও কয়েকজনকে পড়তে দেব। তারপর চূড়ান্ত হবে চিত্রনাট্য। আশা করছি বড় কাস্টিংয়ের সিনেমা হবে এটি।’

শিগগিরই নাকি সিনেমার বিষয়ে বিস্তারিত জানাবেন পরিচালক। সব কিছু গুছিয়ে নিয়ে তারপরেই মাঠে নামবেন জাকারিয়া সৌখিন। এর আগে তিনি নীরব-অমৃতা খান অভিনীত গেইম ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন।

বিজ্ঞাপন

জাকারিয়া সৌখিন নাট্যকার সিনেমা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর