Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হচ্ছে স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট


২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৪৫

রাজধানীর অভিজাত প্রেক্ষাগৃহগুলোর মধ্যে অন্যতম স্টার সিনেপ্লেক্স। এই প্রতিষ্ঠানটি ব্র্যাক ইউনিভার্সিটি’র সঙ্গে যৌথ আয়োজন করতে যাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয়ের আগ্রহী শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯-এর এবারের বিষয় ‘ডিজিটাল বাংলাদেশ’। এই থিম নিয়ে তিন মিনিটের শর্টফিল্ম নির্মাণ করতে হবে।

বিজ্ঞাপন

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ জানান, শিগগিরই এই স্বল্পদৈর্ঘ্য ছবির প্রতিযোগিতা নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে প্রচারণা শুরু হবে। ঢাকার ভেতরের বিশ্ববিদ্যালয়গুলোতেই প্রচারণা চলবে বেশি।

আগ্রহীদের স্বল্পদৈর্ঘ্য সিনেমা বানিয়ে ফেসবুক পেজে আপলোড করতে হবে। ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছবি জমা দেওয়া যাবে। সেখান থেকে ফেসবুক ভোটিংয় এবং জুরি বোর্ডের রায়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হবে।

জুরি বোর্ডের ৯০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারিত হবে। ২৪ অক্টোবর হবে চূড়ান্ত অনুষ্ঠান। সেরা তিন নির্মাতা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সেই সাথে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণ।

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স এ প্রতিযোগিতার আয়োজন করে। এ আয়োজনের মাধ্যমে প্রতিভাবান নির্মাতারা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন এবং যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে দেশের চলচ্চিত্রে তারা ভালো কিছু যোগ করতে পারবেন বলে আয়োজকদের প্রত্যাশা।

বিজ্ঞাপন

ব্র্যাক ইউনিভার্সিটি শর্টফিল্ম কনটেস্ট স্টার সিনেপ্লেক্স

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর